ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় যৌতুক বিহীন ২৪ জোড়া বিয়ে সম্পূর্ণ হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রুহিয়া ক্যাথলিক মিশন চার্চে খ্রীষ্টান সম্প্রদায়ের ধর্মমতে ২৪ জোড়া বিয়ে অনুষ্ঠান  সম্পূর্ণ করেন ধর্মজাজক ফাদার অ্যান্থনী দাস।

ডেবিড দাস জানান, প্রতি বছরেই বড়দিনের একদিন পর ধর্মীয় ও সামাজিক আনুষ্ঠানিকতা শেষে এই মিশন চার্চে কয়েক জোড়া বিয়ে সম্পূর্ণ হয়। ঠাকুরগাঁও,পঞ্চগড় ও দিনাজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে বিয়ের জন্য ছেলে মেয়েরা তাদের অভিভাবকদের নিয়ে এখানে সমবেত হন এবং আনুষ্ঠানিক ভাবে তাদের বিবাহ কাজ সম্পাদন করা হয়। এবছরও ছেলে-মেয়ে দুই পরিবারের উপস্থিতিতে একই সাথে যৌতুক মুক্ত ২৪ জোড়া বিয়ে সম্পূর্ণ হয়। খ্রীষ্টানদের ধর্মমতে আজকে তাদের সাকামেন্ট সম্পন্ন হল।

রুহিয়া ক্যাথলিক চার্চের ধর্মজাজক ফাদার অ্যান্থনী দাস জানান, খ্রীষ্টানদের বিয়েতে যৌতুক আদান প্রদানের কোন প্রথা নেই। যেহেতু ছেলে-মেয়েরা বিভিন্ন জায়গায় চাকুরি বা কর্ম করেন বড়দিনের ছুটিতে সবাই একত্রিত হয়। আর এই ছুটিতে ২৬ ডিসেম্বর গায়ে হলুদসহ আনুষ্ঠানিকতা চলে পরদিন ২৭ ডিসেম্বর তাদের বিয়ের আয়োজন করা হয়।

(এফআইআর/এএস/ডিসেম্বর ২৭, ২০২২)