নওগাঁ প্রতিনিধি : শনিবার নওগাঁয় শহীদ শেখ রাসেলের ৫০তম জন্মদিন পালন করা হয়েছে। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নওগাঁ জেলা শাখার উদ্যোগে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং শেখ রাসেলের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে শিশু-কিশোরদের এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে দলীয় কার্যালয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা হয়। পরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের জেলা কমিটির আহ্বায়ক বিভাস মজুমদার গোপালের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এদিকে শনিবার সকালে ধামইরহাট উপজেলার বীরগ্রাম চৌরাস্তা মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ বীরগ্রাম চৌরাস্তা মোড় শাখার উদ্যোগে প্রতি বছরের মত এবারও দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন, জাতীয় সংসদের হুইপ মো. শহীদুজ্জামান সরকার বাবলু এমপি।

নওগাঁর সিভিল সার্জন ডা.আলাউদ্দিনের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদল সেখানে বিনামূল্যে চিসিৎসাসেবা,ওষুধ প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পরিচালনা করেন। উক্ত ক্যাম্পে প্রায় ৭শ’ জন অসহায় দুঃস্থ রোগিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা,ওষুধ প্রদান করা হয়। এখানে ২৮ জন স্বেচ্ছায় রক্তদান করেন।

(বিএম/এএস/অক্টোবর ১৮, ২০১৪)