স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : সংবাদ সম্মেলনে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার প্রতিবাদে ঝিনাইদহে এক যুবকের বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে। গত মঙ্গলবার প্রসেনজিৎ কুন্ডু নামে এক ব্যক্তি বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় জিডিটি করেন। 

জানা গেছে, গত ২৫ ডিসেম্বর ঝিনাইদহ প্রেসক্লাবে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন শৈলকূপার বগুড়া গ্রামের তুষার কান্তি মজুমদারের ছেলে তন্ময় মজুমদার। সেখানে লিখিত বক্তব্যে তন্ময় অভিযোগ করে বলেন, তার এলাকায় মন্দির ভাংচুর, হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করছেন বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুলসহ তার লোকজন।

জিডির বাদী প্রসেনজিৎ কুন্ডু জানান, সকল ধর্মের মুলেই শান্তি। আমি একজন হিন্দু সম্প্রদায়ের মানুষ। সংবাদ সম্মেলনে তার মিথ্যা অপপ্রচারে তারা দেশের হিন্দু সংস্কৃতির ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। সাম্প্রদায়িক উস্কানি দিতেই তারা মুলত সংবাদ করেছে। এতে যেকোন মুহুর্তে হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে সহিংসতা ঘটতে পারে। এই আশংকা থেকেই আমি প্রশাসনের দ্বারস্থ হয়েছি।

এ ব্যাপারে সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, প্রসেনজিৎ কুন্ডু নামে এক ব্যক্তি থানায় জিডি করেছে। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

(একে/এসপি/জানুয়ারি ০৫, ২০২৩)