স্টাফ রিপোর্টার, ফরিদপুর : অকো-টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেবের মতো সকলের চিন্তাভাবনা জাগ্রত হলে ভবিষ্যতে বাংলাদেশ জাপানের মতো উন্নত হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন জাপানের সাপোর্ট সার্ভিস কোম্পানি লিমিটেডের মিস তামিকো মিজোয়ই সান। ফরিদপুরে অকো-টেক্স গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক বিধবা ও বয়স্ক ত্রৈমাসিক ভাতা বিতরণ অনুষ্ঠানে অকো-টেক্স গ্রুপের এমডির কর্মকান্ডে মুগ্ধ হয়ে তিনি এ মন্তব্য করেন।

শনিবার বেলা ১১টায় ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের পুরদিয়া গ্রামে আনসার আলী মিয়া মাদ্রাসা চত্ত্বরে সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে ৪২০ জন ভাতাভোগীদের মাঝে নগদ পাঁচশত টাকা, ২৫ কেজি চাউল, ২ লিটার সোয়াবিন তেল ও ২ কেজি ডাউল বিতরণ করা হয়। জেলার ৬টি ইউনিয়ন-সদরের কানাইপুর, কৈজুরী, কৃষ্ণনগর, চাঁদপুর ও সালথা উপজেলার গট্টি ও আটঘর ইউনিয়নের এসব মানুষের মধ্যে প্রতি তিন মাস অন্তর অন্তর এ ভাতা প্রদান করা হয়ে থাকে।

এ অনুষ্ঠানে অকো-টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সাজিদ-সোবহান ওয়েল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাতা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জাপানের সাপোর্ট সার্ভিস কোম্পানি লিমিটেডের মিস তামিকো মিজোয়ই।

এ সময় মিস তামিকো মিজোয়ই অকো-টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের কর্মকান্ডে মুগ্ধ হয়ে এবং প্রশংসা করে বলেন, ‘ইঞ্জিনিয়ার সোবহান সাহেবের মতো সকলের চিন্তাভাবনা জাগ্রত হলে ভবিষ্যতে বাংলাদেশ জাপানের মতো হয়ে উঠবে। বাংলাদেশ জাপানের মতো হলে আমার কাছেও খুব ভালো লাগবে। আমি বাংলাদেশকে জাপানের মতো উন্নত দেখতে চাই।’

তিনি আরো বলেন, ‘সোবহান সাহেবের সাথে দেখা হওয়ার পরে বাংলাদেশ সম্পর্কে চিন্তাভাবনা, ধারনা পরিবর্তন হয়েছে। বাংলাদেশ এতো সুন্দর এবং এতো ভালো মানুষ আছে আমি চিন্তাও করতে পারি নাই। এখানকার মানুষ অনেক ভালো, আপনাদের চেহারা দেখেই বুঝতে পেরেছি। আমি আবারও আসবো, সেদিন আপনাদের সকলের জন্য উপহার নিয়ে আসবো।’

তিনি অকো-টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেবের সাথে ব্যবসা করার আগ্রহ প্রকাশ করেন এবং তাকে নিয়ে জাপানে ভিন্ন রকমের কিছু করার কথা জানান। এছাড়া ভাতাভোগী এসব মানুষের মাঝে ছুটে যান তিনি। তাদের কাছের মানুষের মতো বুকে টেনে নেন।

সভাপতিত্বকালে ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, ‘মিস তামিকো মিজোয়ই সান আমাদের গ্রামের পরিবেশ দেখে এবং আপনাদের দেখে আবেগাপ্লূত ও মুগ্ধ হয়েছে। আমরা শুধু জনকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত নই বরং আমি যখনই সুযোগ পাই তখনই আমার এই প্রিয় জন্মভূমি এবং দেশের জন্য চিন্তা করে থাকি।’

এ সময় কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো: বেলায়েত হোসেন বলেন, ‘সম্প্রতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেব বাণিজ্যমন্ত্রণালয় থেকে ৫ম বারের মতো রাষ্ট্রীয় পদক পেয়ে আমাদেরকে গর্বিত করেছেন। আমি কানাইপুর ইউনিয়নবাসীর পক্ষ থেকে এই মহান মনের মানুষকে অভিনন্দন জানাই। এই অর্জনে আমরা সমৃদ্ধ হয়েছি।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জান্নাত ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডের পরিচালক মো: সুমন ভূইয়ান, সালথা উপজেলার গট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হাবিবুর রহমান লাবলু।

এর আগে মিস তামিকো মিজোয়ইকে সম্মাননা ক্রেস্ট তুলে ও অকো-টেক্স গ্রুপের লোগো সম্বলিত একটি টি-শার্ট উপহার দেন অকোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান।

অনুষ্ঠান শেষে জাপানের সাপোর্ট সার্ভিস কোম্পানি লিমিটেডের মিস তামিকো মিজোয়ই আনসার আলী দাখিল মাদ্রাসা, সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন, জহুরা-আনসার কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শন করেন এবং মুগ্ধতা প্রকাশ করেন।

(ডিসি/এএস/জানুয়ারি ১৪, ২০২৩)