পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের জিয়ানগরে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

রবিবার জিয়ানগর প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে উপজেলার ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিল করে এবং যারা অবৈধভাবে ভাতা ও রাষ্ট্রীয় সুযোগ সুবিধা ভোগ করছে তাদেরকে তালিকা থেকে বাদ দিয়ে আইননানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান আয়োজক মুক্তিযোদ্ধারা। এছাড়া প্রকৃত মুক্তিযোদ্ধা যারা তালিকাভুক্ত হয় নাই তাদের তালিকাভুক্ত করার জন্য দাবি জানান তারা।

মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ হাওলাদার জানান, যুদ্ধ পরবর্তী সময় অত্র থানায় সর্বোচ্চ ৫০/৫৫ জন মুক্তিযোদ্ধা ছিল। বিভিন্ন সরকারের সময় তালিকা বৃদ্ধি হয়ে বর্তমানে ১০১ জন মুক্তিযোদ্ধা হিসেবে ভাতা ও সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করছে। এ বিষয়ে ইতোপূর্বে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে আবেদনসহ ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা দেওয়া হয়েছে। ওই তালিকা মন্ত্রনালয় থেকে পিরোজপুর ডিসি বরাবরে প্রেরণ করা হয়।
এরপর জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত দেওয়াতে তিনি উপজেলা সমাজ কল্যান অফিসার মো. মহিউদ্দিনকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দিলে সে সঠিক ভাবে তদন্ত করছে না বলে দাবি জানান প্রকৃত মুক্তিযোদ্ধারা। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা এম. এ. মোতালেব মুক্তিযোদ্ধাদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন।
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আ. লতিফ হাওলাদার, মোসলেম আলী, মোশারেফ হোসেন হাওলাদার ও আবুল হাশেম প্রমুখ।

(এসএ/জেএ/অক্টোবর ১৯, ২০১৪)