আল-আমিন, শ্রীমঙ্গল : মৌলভীবাজারের ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৩ সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি, সেক্রেটারিসহ ১৫টি পদে মোট ২৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেছেন। 

সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত শহরের কলেজ রোডস্থ শ্রীমঙ্গল প্রেসক্লাব কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ১৫টি পদের বিপরীতে ২৭ জন ভোটার ভোট প্রদান করেন। শ্রীমঙ্গল প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন বিশ্বজ্যোতি চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২২ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসমাইল মাহমুদ পেয়েছেন ১৪টি ভোট। সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ইমাম হোসেন সোহেল। তিনি পেয়েছেন ২২টি ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: সাইফুল ইসলাম পেয়েছেন ১৩টি ভোট এবং সৈয়দ ছায়েদ আহমদ পেয়েছেন ২টি ভোট।

এছাড়া সহসভাপতি-১ পদে পুনরায় নির্বাচিত হয়েছেন দীপঙ্কর ভট্টাচার্য লিটন। সহ-সভাপতি-২ পদে আবুল ফজল আব্দুল হাই ডন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আব্দুর রব পেয়েছেন ১৪ এবং মোঃ কাওছার ইকবাল পেয়েছেন ১৩ টি ভোট। যুগ্ন সাধারণ সম্পাদক-১ পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ইয়াসিন আরাফাত রবিন। তিনি পেয়েছেন ২৫টি ভোট। যুগ্ন সাধারণ সম্পাদক-২ পদে সৈয়দ আবুজাফর সালা উদ্দিন পেয়েছেন ১৮ টি ভোট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ রকিব পেয়েছেন ১৭ টি ভোট। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মোঃ এহসানুল হক (এহসান বিন মুজাহির)। তিনি পেয়েছেন ১৪টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল আহমদ পেয়েছেন ১১টি এবং মিজানুর রহমান আলম পেয়েছেন ১১টি ভোট। সহ সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) পদে নির্বাচিত হয়েছেন মামুন আহমদ। তিনি ভোট পেয়েছেন ১৮টি এবং তার প্রতিদ্বন্দ্বী আনোয়ার হোসেন জসিমও পেয়েছেন সমান (২৮) ভোট। পরে লটারির মাধ্যমে মামুন আহমেদ নির্বাচিত হন।

এছাড়া সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন মোঃ শাকির আহমদ। তিনি পেয়েছেন ২৩ ভোট। সনেট দেব চৌধুরী, তিনি পেয়েছেন ২০ ভোট। নূর মোহাম্মদ সাগর, তিনি পেয়েছেন ১৯ ভোট। সুলতান মাহমুদ রাকিব, তিনি পেয়েছেন ১৮ ভোট। আবুজার রহমান বাবলা, তিনি পেয়েছেন ১৭টি ভোট। এপদে শাহাব উদ্দিন আহমেদও পেয়েছেন সমান (১৭ ভোট। পরে লটারির মাধ্যমে আবুজার রহমান বাবলা নির্বাচিত হন। তাদেও নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী গোলাম কিবরিয়া পেয়েছেন ১৭টি ভোট এবং সৈয়দ আমিরুজ্জমনি পেয়েছেন ১৫টি ভোট। এদিকে সহ সম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) পদে কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন বিশ্বজিত ভট্টাচার্য বাপন এবং সহ সম্পাদক (দপ্তর) নির্বাচিত হয়েছেন মুসলিম চৌধুরী।

সোমবার দুপুরে প্রেসক্লাবের নির্বাচন পরিদর্শনে আসেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা অফিসার মো. সুয়েব হোসেন চৌধুরী। বেলা ৩টায় তিনি আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সেক্রেটারি হাজী কামাল আহমদ।

(এ/এসপি/জানুয়ারি ৩০, ২০১৩)