কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারীতে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে ভর্তুকি মূল্যে দুই জন চাষির মধ্যে এ হারভেস্টার বিতরণ করা হয়। 

ভর্তুকি মূল্যে ৩২ লাখ টাকায় হারভেস্টার প্রাপ্তরা হলেন- উপজেলার সাতৈর ইউনিয়নের পাটিতাপাড়া গ্রামের চাষি শাহাজউদ্দিন এবং সাতৈর গ্রামের মো. আলীম শেখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইন চাষিদের হাতে হারভেস্টারের চাবি তুলে দেন। তিনি বলেন, কম্বাইন্ড হারভেস্টার ব্যবহারে চাষীর সময়, অর্থ এবং শ্রমের সাশ্রয় হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী প্রেসক্লাবের সাপ্তাহিক চন্দনা পত্রিকার সম্পাদক ও দৈনিক বাংলা ৭১ এর বিশেষ প্রতিনিধি কাজী হাসান ফিরোজ, সাপ্তাহিক বার্তা সম্পাদক মো. কোরবান আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শমসের আলী, উপসহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস, মো. সিদ্দিকুর রহমান, বিপ্লব কুমার দাস, অমিত কুমার মন্ডল প্রমুখ।

(কেএফ/এসপি/জানুয়ারি ৩১, ২০১৩)