স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে জিততেই ভুলে গেছে যেন লিভারপুল। সেই সর্বশেষ ৩১ ডিসেম্বর লেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছিলো ইয়ুর্গেন ক্লপের দল। এরপর মাঝে একটি ম্যাচে চেলসির সঙ্গে গোলশূন্য ড্র করেছিলো তারা। এছাড়া ব্রেন্টফোর্ড, ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের মত দলের কাছেও হেরেছে অল রেডরা। এ ধারাবাহিকতায় শনিবার রাতে উলভারহ্যাম্পটনের কাছে ৩-০ গোলে রীতিমত বিধ্বস্ত হয়েছে তারা।

চলতি বছর ইংলিশ প্রিমিয়ার লিগে কোনো জয় নেই লিভারপুলের। উলভারহ্যাম্পটনের বিপক্ষেও দুর্ভাগ্য তাড়া করে ফিরেছে অল রেডদের। কারণ ম্যাচ শুরু হতে না হতেই আত্মঘাতি গোল হজম করে বসে লিভারপুল। ৫ মিনিটে আত্মঘাতি গোলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন হোয়েল মাতিপ।

১২ মিনিটেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে লিভারপুল। উলভারহ্যাম্পটনের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক ঘটে ক্রেইগ ডসনের। অভিষেকেই গোলের দেখা পেলেন তিনি।

২-০ গোলে দ্বিতীয়ার্ধ শুরুর পর ইয়ুর্গেন ক্লপ আক্রমণের ধার বাড়িয়ে দেন; কিন্তু তাতে কোনো কাজই হলো না। উল্টো ৭১তম মিনিটে গোল আদায় করে নেয় উলভারহ্যাম্পটন। রুবেন নেভেস দুর্দান্ত এক ফিনিশিংয়ে বল জড়ান মোহাম্মদ সালাহদের জালে।

উলভসের কাছে হারের পরও পয়েন্ট টেবিলে ১০ম স্থানেই রয়েছে লিভারপুল। আর এ নিয়ে টানা তিনটি অ্যাওয়ে ম্যাচে হারলো তারা। এর আগে ব্রেন্টফোর্ড এবং ব্রাইটনের কাছে হেরেছিলো। এবার হারলো উলভসের কাছে। লিভারপুলকে হারানোর পর ২১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে উঠে এলো উলভস।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ০৫, ২০১৩)