মোহাম্মদ সজীব, ঢাকা : রাজধানীর পশ্চিম ধানমন্ডির শংকরে সৎ মায়ের হাতে সাইম বাবু (৮) নামে এক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় সৎ মা রেশমা খাতুনকে আটক করেছে হাজারীবাগ থানা পুলিশ। গতকাল রবিবার দুপুরের দিকে ঘটনাটি ঘটে। শিশু সাইম বাবুর বাবা মাহবুবুল বাদি হয়ে একটি হত্যা মামলা করেন।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল হক ভূঁইয়া রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিকাল ৩টার দিকে সাইম বাবুকে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগে তার সৎ মা রেশমা খাতুনকে আটক করে হত্যা মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

শিশু সাইম বাবুর বাবা মাহবুবুল উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, আমার আগের স্ত্রী জন্ডিস জনিত রোগে আক্রান্ত হয়ে মারা যায় তারপর ২ মাস হলো আমার স্ত্রীর আপন খালাতো বোন রেশমাকে বিয়ে করি। এই বছরেই ছেলে সাইম বাবুকে মাদ্রাসায় ভর্তি করেছিলাম। রাতে আমি প্রায় সময়ই সাইম কে নিয়ে ঘুমিয়ে থাকতাম, সেখান থেকেই ক্ষোভে তার বর্তমান স্ত্রী রেশমা এই খুন করেছে বলে অভিযোগ জানান মাহবুবুল।

তিনি জানান, হঠাৎ করেই দুপুরে তার স্ত্রী রেশমা ফোন করে বলেন শিশু সাইম নাকি অসুস্থ চোখ কালো হয়ে গেছে এই খবর পেয়ে ছুটে এসে জানতে পারেন খুনের ঘটনা, হত্যার বিষয়টি জানার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা নেন, পুলিশের কাছে আটকের সময় রেশমার হাতে নখের আছরের দাগ দেখেছেন বলে জানান অনেকেই এবং এই হত্যার কথা তার স্ত্রী রেশমা খাতুন শিকার করেছে বলেও জানান শিশুটির বাবা। তার বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়েছে, তার ফাসির দাবি জানান নিহত শিশুর বাবা মাহবুবুল ও এলাকাবাসী। ঘটনাটি ঘিরে স্বজনদের মাঝে হাহাকার আর শোকের ছায়া, স্থানীয়দের দাবি হত্যাকারীর কঠোরতম বিচার ও ফাসির। খবর পেয়ে হাজারীবাগ থানার (এসআই) মো. রুবেল আজাদ শিশুটির মরদেহ উদ্ধার করে তার সৎ মা রেশমাকে আটক করেন এবং মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান।

(এস/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৩)