পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার বেলা তিনটায় সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মহানবী হযরত মুহম্মদ (সা.), পবিত্র হজ ও তাবলীগ জামায়াতের প্রতি কটাক্ষ করায় জনৈক ফরিদ হাসানের দায়ের করা মামলাটি পিরোজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবুল বাশার মিয়া আমলে নিয়ে ২৬ অক্টোবর শুনানী ও আদেশের জন্য দিন ধার্য করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে আব্দুল লতিফ সিদ্দিকী ইসলাম ধর্মকে কটাক্ষ করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় জেলার নাজিরপুর উপজেলার বুইচাকাঠী গ্রামের জনৈক রুস্তুম আলীর ছেলে ফরিদ হাসান মামলার বাদী মো. ফরিদী হাসান আজ পিরোজপুরর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তি দাবী করে ওই মামলা দায়ের করেন। ফরিদী হাসান নিজেকে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (বাসক) এর সহকারী পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদস্য বলে দাবি করেন।

তিনি তার মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারী পরওয়ানারও প্রার্থনা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে শুনানীর জন্য ধার্য রেখেছেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবুল বাশার মিয়া আগামী ২৬ অক্টোবর শুনানী শেষে আদেশ দিবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম হাওলাদার।

(এসএ/এএস/অক্টোবর ২০, ২০১৪)