বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বাংলাবাজার এলাকার আওয়াল মাতুব্বর হত্যা ঘটনার প্রতিবাদে আজ বুধবার বেলা ১১টার দিকে মানববন্ধন করেছে নিহতের স্বজনরা। বাংলাবাজার সড়কে মানববন্ধনের সময় তারা অপরাধীদের ফাসির দাবী তোলেন। মানববন্ধনে পুলিশের বাধা দেয়ার অভিযোগ করেছে স্বজনরা। পরে তারা প্রায় তিনঘন্টা বাংলাবাজার সড়ক অবরোধ করে রাখে।

মানববন্ধনে অংশগ্রহণকারী সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বাংলাবাজার এলাকায় গত শনিবার দিবাগত রাতে কাশেম মাতুব্বরের ছেলে আউয়াল মাতুব্বরকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের স্বজন ও স্থানীয়রা বুধবার সকালে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করে। তারা মাদারীপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে যাবার পথে বাংলাবাজার সড়কে আসলে পুলিশ বাধা দেন। এতে করে তারা ক্ষিপ্ত হয়ে বাংলাবাজার সড়ক প্রায় তিন ঘন্টা অবরোধ করে রাখে এবং মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী নিহত আউয়াল মাতুব্বরের ভাই দেলোয়ার মাতুব্বর বলেন, আমরা শান্তিপূর্ণভাবেই মানববন্ধনের আয়োজন করেছিলাম। শহরে গিয়ে ডিসি ও এসপির সাথে দেখা করে স্মারক লিপি দেয়াসহ বিচারের দাবী জানাতাম। কিন্তু পথিমধ্যেই পুলিশ আমাদের কর্মসূচিতে বাধা দেয়।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, আমরা ইতিমধ্যেই দুজন আসামীকে গ্রেফতার করেছি। আসামীদের ধরতে আমাদের অভিযান অব্যহত আছে। তাছাড়া মানববন্ধনে আগে থেকে কোন অনুমতি ছিলো না পাশাপাশি আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশংকা ছিলো, তাই তাদের ফিরিয়ে দেয়া হয়েছে।

(এএসএ/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০২৩)