কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : বাংলাদেশ একুশ শতকের চ্যালেঞ্জ মোকােলায় কারিগরি শিক্ষাকে মূলধারার শিক্ষা হিসাবে গণ্য করছে। বেকারত্বের অভিশাপ থেকে জাতিকে মুক্তি দিতে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্মমুখী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছেন। সরকারের একচল্লিশ সালে উন্নত দেশের কাতারে বাংলাদেশকে নিয়ে যাবার প্রত্যয়কে আলোর মুখ দেখাতে সারা দেশের সাথে বোয়ালমারীতে কারিগরি শিক্ষাকে মূলধারার শিক্ষা হিসাবে বাস্তবায়নের জন্যে কতিপয় উদ্যোক্তা এগিয়ে এসেছেন।

আজ শনিবার কাজী হারুন শপিং কমপ্লেক্স এর চতুর্থ তলায় বোয়ালমারী পলিটেকনিক ইনস্টিটিউট ( বিয়েট) এর পঞ্চম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক মো. আব্দুর রশিদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন।

জালাল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি মোশারেফ হোসাইন বলেন, ছাত্র জীবন একজন মানুষের শ্রেষ্ঠ সময়। আমি ছাত্র জীবন শেষ করে কর্মজীবনে প্রবেশ করেছি। এখনো নিজেকে ছাত্র হিসাবে নিজেকে পরিচয় দিতে পারলে আমার খুব ভাল লাগে। একটা প্রতিষ্ঠানের সুনাম নির্ভর করে ছাত্র-ছাত্রীর উপর।

তিনি বলেন, তোমাদেরকে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। স্বপ্ন দেখতে হবে বড় করে। স্বপ্ন দেখার সময়ই যদি তোমরা ছোট করে দেখো তাহলে তোমার বড় হবার পথ বন্ধ হয়ে যাবে। এখান থেকে পাস করে চাকরিতে ঢুকলে তোমরা দ্বিতীয় শ্রেণির চাকরি পাবে। এখান থেকে ডিপ্লোমা করার পর বিএসসি ইঞ্জিনিয়ারিং করলে তোমরা প্রথম শ্রেণির চাকরি করতে পারবে। তিনি বলেন, নিজেকে এমনভাবে গড়ে তোলো যেন, তোমাকে চাকরি খুঁজতে না হয়, চাকরি যেন তোমাকে খোঁজে।

(কেএফ/এসপি/ফেব্রুয়ারি ১১, ২০২৩)