ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : পাকিস্তানের দালালরা বাংলাদেশকে অসাম্প্রদায়িক হিসেবে দেখতে চায় না বলেই মন্দির-পূজামণ্ডপে হামলা ও সনাতন ধর্মের মানুষের ওপর নির্যাতন করার সাহস পায় বলে মনে করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

শনিবার সন্ধ্যায় নীলফামারী শ্রী শ্রী আনন্দময়ী কালিমাতা মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নীলফামারী জেলা শাখার নতুন কমিটির পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ৩০ লাখ শহীদের আত্মাহুতি ও পাঁচ লাখ মা-বোনের সম্ভ্রমহানির মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক একটি দেশ। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত পরিবেশের গণতান্ত্রিক আইনের শাসন থাকবে বাংলাদেশে। কিন্তু পাকিস্তানের দালালরা বাংলাদেশকে অসাম্প্রদায়িক, উন্নয়নশীল ও দারিদ্র্যমুক্ত হিসেবে দেখতে চায় না বলেই পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও সনাতন ধর্মের মানুষের ওপর নির্যাতন চালানোর সাহস পায়।

সংগঠনটির জেলা কমিটির সভাপতি খোকা রাম রায়ের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র বর্ম্মণ, জেলা জজ কোর্টের পিপি এ্যাডভোকেট অক্ষয় কুমার রায়, জেলা জজ কোর্টের স্পেশাল পিপি এ্যাডভোকেট রমেন্দ্র বর্দ্ধন বাপী, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি উত্তম কুমার রায় বাদল।

ড. নিম চন্দ্র ভৌমিক বলেন, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে সম্প্রীতির বাংলাদেশ হিসেবে গড়ার জন্য হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ভ্রাতৃত্ব সৃষ্টি করে বসবাস করব। যেখানে থাকবে না কোনো অন্যায়-নির্যাতন-অমানবিক কাজ। আগামীতে বাংলাদেশকে মানবিক মূল্যবোধের বাংলাদেশ গড়ার জন্য যেভাবে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে ’৭০ ও ’৭১ সালে ঐক্যবদ্ধ হয়েছি, সেই একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ, ঘুষ, দুর্নীতি, মাদক এবং টাকা পাচারকারীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলব।

(ওআরকে/এএস/ফেব্রুয়ারি ১২, ২০২৩)