রিপন মারমা, রাঙ্গামাটি : পার্বত্য রাঙামাটি জেলার কাপ্তাই  উপজেলায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কাপ্তাই উপজেলায় যোগদান করেছেন রুমন দে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এই উপজেলার নবাগত ইউএনও হিসেবে পদায়ন করা হয়।

রবিবার (১২ ফেব্রুয়ারি ) ২০২৩ কাপ্তাই কর্মস্থলে যোগদান করে তিনি প্রথম কর্মব্যস্ত দিন অতিবাহিত করার পাশাপাশি গণমাধ্যম, জনপ্রতিনিধ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক প্রতিনিধিসহ সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গদের সাথে প্রাথমিক পর্যায়ে প্রথম দিনে মত বিনিময় করেন।

আলোচনা করে জানা যায, রুমন দে ৩৩ তম বিসিএস প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে প্রথমে চাপাই নবাবগঞ্জ ও রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি চাদঁপুর জেলার কচুয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব ছিলেন, এর পর কুমিল্লা হোমনা উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

কাপ্তাইয়ে নতুন কর্মস্থলে যোগদান করে ইউএনও রুমন দে বলেন, গুরুত্বপূর্ণ এলাকা কাপ্তাই উপজেলার ইউএনও হিসেবে সরকারের দায়িত্ব কর্তব্য পালনে যোগদান করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সরকারি সেবা জনগণের দোরগোড়ায় দ্রুত পৌঁছে দেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে উপজেলা প্রশাসন।

তিনি আরো বলেন, স্থানীয় বিশিষ্টজনদের পরামর্শ ও বিদায়ী ইউএনও পরামর্শ এবং স্থানীয় জনপ্রতিনিধিসহ সব শ্রেণি-পেশার মানুষের সমন্বিত উদ্যোগের মাধ্যমে সন্ত্রাস, মাদক ও দুর্নীতি হটিয়ে কাপ্তাই উপজেলাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তোলার প্রত্যাশা রয়েছে।

(আরএম/এসপি/ফেব্রুয়ারি ১২, ২০২৩)