নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : আজ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন নগরকান্দার কাইচাইল মডেল হাই স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক বৃন্দ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯ ঘটিকায় স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে স্কুলের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের নিয়ে র‌্যালীর আয়োজন করা হয়। এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকলে "২১শে ফেব্রুয়ারি, অমর হোক, অমর হোক" "শহীদের রক্ত, বৃথা যেতে দিবো না" "একুশের চেতনা, ভুলি নাই ভুলবো না" স্লোগান দিতে থাকে। উক্ত র‌্যালীটি কাইচাইল মডেল হাই স্কুল থেকে শুরু হয়ে কাইচাইল পলাশের মোড় দিয়ে ঝাটুরদিয়া বাজার প্রদক্ষিণ করে কাইচাইল মডেল হাই স্কুলে এসে সমাপ্ত হয়।

উক্ত অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আজকে একুশে ফেব্রুয়ারি প্রথমে সবাইকে এই দিবসটি (আন্তর্জাতিক মাতৃভাষা) সম্পর্কে ভালো করে জানতে হবে। যারা মাতৃভাষা বাংলা প্রতিষ্ঠা করার জন্য জীবন উৎসর্গ করেছেন তাদেরকে আমরা সকলে বিনম্র শ্রদ্ধা জানাই। মহান একুশে ফেব্রুয়ারি আমাদের জাতীয় জীবনে গৌরব, আত্মত্যাগ ও চেতনার নাম। আজ থেকে আমরা কাইচাইল মডেল হাই স্কুলের সকল প্রোগ্রাম বাস্তবায়ন করবো। এছাড়া তিনি বলেন, সকলের সহযোগিতা নিয়ে আগামী মার্চের ২ তারিখে আমাদের কাইচাইল মডেল হাই স্কুলে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন, কাইচাইল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক ও সাবেক কাইচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কবির হোসেন (ঠান্ডু), সহকারি প্রধান শিক্ষক আমির হোসেন সহ স্কুলের শিক্ষার্থীরা ও শিক্ষকবৃন্দ।

আলোচনা সভা শেষে ভাষা শহীদদের স্মরণে দোয়া ও মিলাদের আয়োজন করেন।

(পিবি/এএস/ফেব্রুয়ারি ২১, ২০২৩)