দিলীপ চন্দ, ফরিদপুর : 'শিক্ষা শান্তি প্রগতি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বেগম রোকেয়া কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয় ও কিশলয় বিদ্যানিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

কানাইপুর বেগম রোকেয়া কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয় ও কিশলয় বিদ্যানিকেতনের যৌথ আয়োজনে,(২৩ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিক্ষার্থীদের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

কানাইপুর বেগম রোকেয়া কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড. দুলাল চন্দ্র সরকার এর সভাপতিত্বে, অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রবীর শিকদার। এসময় কিশলয় বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক পীযূষ শিকদার, কানাইপুর বেগম রোকেয়া কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিক্ষক ও প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল ইসলামসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকসহ বিপুল সংখ্যক অতিথি ও দর্শকের সমাগম হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কানাইপুর বেগম রোকেয়া কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয়েরন প্রধান শিক্ষক চঞ্চল দত্ত।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। পরে বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চমৎকার ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে সকল অতিথিকে মুগ্ধ করে তোলেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শনী। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং অত্র বিদ্যালয়ের পড়ুয়া এসএসসি কৃতি শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা ও ক্রেস্ট বিতরণ করা হয়।

(ডিসি/এএস/ফেব্রুয়ারি ২৪, ২০২৩)