দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের শ্রীরামকৃষ্ণ মিশন আশ্রমে চারদিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান শেষ হচ্ছে আজ শুক্রবার। অনুষ্ঠানের শেষ দিন শুক্রবার সকাল দশটায় আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা কার্যক্রমটি রামকৃষ্ণ মিশন আশ্রম থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে এরপর সূচনাস্থানে গিয়ে শেষ হয়।

এরপর সংক্ষিপ্ত আলোচনা সভায় ফরিদপুর রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী স্থিরা আত্মানন্দ জি মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মৌলানা আসাদ আলী ডিগ্রী কলেজ মাধবপুর হবিগঞ্জ এর অধ্যাপক পংকজ রায়, সারদা সুন্দরী মহিলা কলেজের সহযোগী অধ্যাপক রনজয় কুমার দে, শ্রীধাম শ্রী অঙ্গনের সাধারণ সম্পাদক নিকুঞ্জ বন্ধু ও ব্রহ্মচারী, রামকৃষ্ণ মিশন আশ্রমের সহ-সভাপতি রমেন্দ্র নাথ রায় কর্মকার, এছাড়া স্বাগত বক্তব্য রাখেন শ্রীরামকৃষ্ণ মিশন আশ্রম ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক স্বামী সুরবরানন্দ।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে নৃত্য অনুষ্ঠানের পরিচালনা করেন। নৃত্য সংগঠন নৃত্যালয়।
উল্লেখযোগ্য সংঘ ভক্তবৃন্দ এই অনুষ্ঠান উপভোগ করে।

উল্লেখ করা যেতে পারে গত একুশে ফেব্রুয়ারি হতে চার দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে শ্রীরামকৃষ্ণ মিশন আশ্রম ফরিদপুর শাখা। এতে শ্রীরামকৃষ্ণদেবের ১৮৮ তম জন্মতিথি এবং শ্রীরামকৃষ্ণ মিশনের ১২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ডিসি/এসপি/ফেব্রুয়ারি ২৪, ২০২৩)