দিলীপ চন্দ, ফরিদপুর : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশব্যাপী বিএনপির নৈরাজ্য ও অস্থিরতা তৈরীর প্রতিবাদে ফরিদপুর জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ শনিবার বিকেলে শহরের আলিপুরের শেখ রাসেল কিরা কমপ্লেক্স  অনুষ্ঠিত হয়।

ফরিদপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে সংগঠনের সভাপতি শামীম হকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফরিদপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ইশতিয়াক আরিফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল ব্যানার্জি, কেএম সেলিম, আইন বিষয়ক সম্পাদক অনিমেষ রায়, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক খায়রুদ্দিন মিরাজ, শহর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী শহর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শাহিদুর রহমান শাহিদ, জাতীয় শ্রমিক লীগের আহবায়ক গোলাম মোহাম্মদ নাছির, জেলা পরিষদের সদস্য ‌ মোঃ আক্তার হোসেন, মৎস্যজীবী লীগের সদস্য সচিব ‌ মোঃ ফরিদ মিয়া, মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগম, যুব মহিলা লীগের আহ্বায়ক রোকশানা আহমেদ মেহেবী, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মজুমদার, জেলা যুবলীগের কমিটির সদস্য গোবিন্দ চন্দ্র বিশ্বাস, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিবুল হাসান রাসেল।

সভা পরিচালনা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নেওয়াজ জামান সজীব।

সবার শুরুতে আওয়ামী লীগ নেতা কাজী মাহবুবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ফরিদপুর শহরস্থ শেখ রাসেল স্কয়ারে এক শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা দেশব্যাপী বিএনপির নৈরাজ্য ও অস্থিরতা তৈরীর প্রতিবাদে তীব্র প্রতিবাদ জানান। তারা আরও বলেন আন্দোলনের নামে বিএনপি যে হিংসাত্মক কার্যক্রম চালাচ্ছে তা আর সহ্য করা হবে না। আওয়ামিলীগ রাজপথে থেকে বিএনপির এই রকম কর্মসূচিকে কঠোর হস্তে প্রতিহত করবে বলে হুশিয়ারী দেন।

বক্তারা বলেন ‌ আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‌ ‌ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের জয়লাভ করার জন্য ভোটারদের কাছে আহ্বান জানান।

একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

(ডিসি/এএস/ফেব্রুয়ারি ২৫, ২০২৩)