স্টাফ রিপোর্টার : যশোরের বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)- ভারতীয় বেনাপোল বাহিনীর (বিএসএফ) প্যারেড অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত থেকে প্যারেড উপভোগ করেন।

শনিবার (৫ মার্চ) বিকেলে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) বেনাপোল আইসিপি কমান্ডার সুবেদার মাহবুবুল হকের নেতৃত্বে ১৬ সদস্যের সুসজ্জিত দল এবং প্রতিপক্ষ ভারতের ১৪৫ বিএসএফ ব্যাটালিয়নের পেট্রাপোল আইসিপি কমান্ডার ইন্সপেক্টর সাতবীর সিংয়ের নেতৃত্বে ১৬ সদস্যের সুসজ্জিত দলের অংশগ্রহণে জয়েন্ট রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠিত হয়।

পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এটা স্বাধীনতার মাস। ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে ভারত ছিল বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ভারত আমাদের এক কোটি মানুষকে আশ্রয় প্রশ্রয় দিয়েছিল। সে সময় বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে যে বন্ধুপ্রতীম ভাতৃত্ববোধ জাগ্রত হয়েছিল সেটি সম্প্রসারণে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর এ প্যারেড।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/মার্চ ০৫, ২০২৩)