শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর পৌর শহরের আলিয়া মাদরাসা সংলগ্ন একটি দোকানে ও বসতঘরে আগুন লেগে মফিজ উল্লাহ নামে ৮০ বছর বয়সী এক বৃদ্ধ পুড়ে মারা গেছে। মঙ্গলবার (৭ মার্চ) ভোর ৩টার দিকে ফ্রিজ থেকে আগুনের সূত্রপাত ঘটে।

প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে দোকান ও বসতঘর, নগদ টাকা, স্বর্ণালংকার এবং মালমাল পুড়ে ছাই হয়ে যায়।

নিহত মফিজ মেয়ের বাড়িতে থাকতেন। তার মরদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, ভোর ৩টার দিকে শামছুল ইসলাম মিলনের দোকান-বসতঘরে আগুন লাগে। ৯৯৯ এ কল দিলে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নেভায়। এর আগেই দোকানের পেছনে বসতঘরে ঘুমিয়ে থাকা বৃদ্ধ মফিজ উল্যাহ পুড়ে মারা যান।

নিহতের জামাতা শামছুল ইসলাম মিলন বলেন, তিনি টিনশেড ঘরের সামনের অংশে চা-দোকান করতেন। পেছনে পরিবারের লোকজনকে নিয়ে বসবাস করেন। তাদের সঙ্গে তার শ্বশুর মফিজ উল্যাহও থাকতেন। রাতে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়ে। অগ্নিকাণ্ডের পর ঘরের সবাই ঘুম থেকে উঠে বের হতে পারলেও তার শ্বশুর বের হতে পারেননি। আগুনে পুড়ে তিনি মারা গেছেন।

তিনি জানান, দোকানে থাকা ফ্রিজের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ঘরে থাকা নগদ চার লাখ টাকা, স্বর্ণালংকার, দোকানের মালামালসহ সবকিছু পুড়ে গেছে। তাৎক্ষণিক সুনির্দিষ্ট করে তিনি ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে ঘরে থাকা একজন বৃদ্ধ মারা গেছে। মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(এস/এসপি/মার্চ ০৭, ২০২৩)