মো: সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : নাগরপুর সহবতপুর বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে চাল ও মুদি দোকানসহ কমপক্ষে ২০টি  দোকান পুড়ে গেছে। এতে কমপক্ষে প্রায় কোটি টাকার ররোকসান হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, শনিবার (১১ মার্চ) রাত ৩ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে বাজারের নৈশ প্রহরীদের চিৎকারে স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে।পরে ফায়ার সার্ভিসকে জানানো হয় । অগ্নিকান্ড ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

দোকানের অগ্নিকাণ্ডের বিষয়ে সহবতপুর ইউপি চেয়ারম্যান মো.তোফায়েল মোল্লা জানান, ঘটনা শুনেই আমি ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। বাজারের পাহাদারদের সহযোগিতায় জনগন আগুন নিভানোর কাজ করেন। ফায়ার সার্ভিস সঠিক সময়ে আসেনি তারা ঘটনাস্থলে না এসে অন্য জায়গায় গিয়েছিল। আমার ধারনা অগ্নিকাণ্ডের প্রায় ৮০ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

নাগরপুর ফায়ার সার্ভিসের লিডার ছাদিকুর রহমান বলেন,প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এ মুহূর্তে বলতে পাচ্ছি না। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে পরে বিস্তারিত জানাতে পারবো।

(এসএম/এসপি/মার্চ ১১, ২০২৩)