স্পোর্টস ডেস্ক : মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নাসির হোসেন, তৌহিদ হৃদয়সহ জাতীয় দলে খেলা বেশ প্রতিষ্ঠিত ব্যাটাররাই ব্যাট হাতে প্রিমিয়ার লিগের প্রথমদিন মাঠে নেমেছিলেন; কিন্তু সে অর্থে কারো ব্যাট কথা বলেনি।

মুশফিকুর রহিম প্রাইম ব্যাংকের হয়ে ২৫, একই দলের নেতৃত্ব দেয়া মোহাম্মদ মিঠুন ৩৩, নাসির শূন্য রানে আউট হয়ে গেছেন; কিন্তু সব প্রতিষ্ঠিত পারফরমারকে ছাড়িয়ে এবারের ঢাকার ক্লাব ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান হয়েছেন এক ভারতীয়। নাম আজিম নাজির কাজী। মহারাষ্ট্রের ২৯ বছর বয়সী এ উইলোবাজের এটাই ছিল ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচ।

আজ বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মাশরাফির লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ১০৫ বলে ১০২ রানের ইনিংস সাজান মহারাষ্ট্রের হয়ে ভারতের প্রথম শ্রেণির সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ আসর রঞ্জি ট্রফি খেলা আজিম নাজির কাজী।

তার ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ৪টি ছক্কার মার। এ ভারতীয়ের সাথে অগ্রণী ব্যাংকের হয়ে রান করেছেন জাতীয় দলের টেস্ট ওপেনার সাদমান ইসলাম। সাদমান খেলেন ৬২ রানের ইনিংস। মূলতঃ আজিম নাজির কাজীর সেঞ্চুরি ও সাদমানের হাফ সেঞ্চুরির ওপর ভর করে লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ৮ উইকেটে ২৪৩ রানের মাঝারি স্কোর গড়ে অগ্রণী ব্যাংক।

অধিনায়ক মাশরাফি বেশ মাপা ও সমীহ জাগানো বোলিং করেন। ৮ ওভারের টানা স্পেলে ২ উইকেট শিকারী লিজেন্ডস অব রূপগঞ্জ অধিনায়ক।

এ রিপোর্ট লিখার সময় পর্যন্ত পাল্টা জবাবটা ভালোই দিচেছ মাশরাফির দল। ১৪ ওভার শেষে লিজেন্ডস অব রুপগঞ্জের স্কোর ছিল ২ উইকেটে ৭৪ রান।

(ওএস/এসপি/মার্চ ১৫, ২০২৩)