সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে কেন্দুয়ায় ৩ দিনব্যাপী “কেন্দুয়া বই মেলা” শুরু হতে যাচ্ছে। কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ওই বই মেলার উদ্বোধন করবেন, আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এম.পি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, নেত্রকোণা শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম কবির। বিশেষ অতিথি থাকবেন, বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধ যোদ্ধা অসিত কুমার সরকার সজল, চেয়ারম্যান, জেলা পরিষদ, নেত্রকোণা।

১৭ মার্চ মেলায় প্রধান অতিথি থাকবেন, কেন্দুয়া সরকারি কলেজের অধ্যক্ষ উত্তম কুমার কর ও বিশেষ অতিথি থাকবেন, মোঃ গোলাম কিবরিয়া অধ্যক্ষ গন্ডা ডিগ্রী কলেজ, মোঃ বাবুল আহম্মেদ অধ্যক্ষ সান্দিকোনা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মোঃ সাইফুল ইসলাম অধ্যক্ষ পারভীন সিরাজ মহিলা কলেজ ও মোহাম্মদ কবির চৌধুরী প্রধান শিক্ষক জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়।

১৮ মার্চ সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন লেখক, পদার্থবিদ ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, প্রধান আলোচক থাকবেন, অঞ্জনা খান মজলিশ, জেলা প্রশাসক নেত্রকোণা ও বিশেষ অতিথি থাকবেন, অধ্যপক মতিন্দ্র চন্দ্র সরকার সভাপতি নেত্রকোণা সাহিত্য সমাজ, বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম উপজেলা চেয়ারম্যান কেন্দুয়া, কাবেরী জালাল উপজেলা নির্বাহী অফিসার কেন্দুয়া। কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন ও সাধারন সম্পাদক লাইমুন হোসেন ভ‚ঞা জানান, তিন দিনের বই মেলায় সায়িক সিদ্দিকী ও তার দল, ঝংকার শিল্পী গোষ্ঠী, কোয়ালিটি লারনার্স স্কুল, উদীচী শিল্পী গোষ্ঠী ও ১৮ মার্চ সন্ধ্যায় লোক সংগীত শিল্পী পালাগায়ক আব্দুল কুদ্দুস বয়াতি গান পরিবেশন করবেন।

(এসবি/এএস/মার্চ ১৬, ২০২৩)