ফরিদপুর প্রতিনিধি : শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০ টায় শ্রীঅঙ্গন গীতা শিক্ষাকেন্দ্রের আয়োজনে ফরিদপুরে গীতা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহানাম সম্প্রদায় বাংলাদেশের সভাপতি আচার্য্য শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের সভাপতি শ্রীমৎ ধ্রুব চৈতন্য মহারাজ, শ্রীঅঙ্গন কমিটির সম্পাদক শ্রীমৎ নিকুঞ্জ বন্ধু ব্রহ্মচারী, সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক বিভাগীয় প্রধান শ্রী দেবাশীষ দাস, আমরাই হব কালের খেয়া মুকসুদপুর উপজেলার শ্রী বিকাশ কুমার পাল।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শ্রীঅঙ্গন গীতা শিক্ষা কেন্দ্রের শিক্ষক শ্রী রমেন্দ্রনাথ মূর্খাজী। উপস্থাপনায় ছিলেন শ্রীঅঙ্গন গীতা শিক্ষা কেন্দ্রের শিক্ষক শ্রী অভিষেক সাহা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফরিদপুর শ্রীঅঙ্গন গীতা শিক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক ও পরিচালক শ্রীমৎ বন্ধু কিশোর দাস। তিনি তার গুরু মহারাজের নির্দেশনায় ও অনুপ্রেরণায় গীতা শিক্ষাকেন্দ্রের কার্যক্রমগুলো এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তার নেতৃত্বে ১০০ টির বেশি গীতা স্কুল পরিচালিত হচ্ছে। এছাড়া প্রায় ৩০ টি স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীদের নিয়ে আজকের গীতা সম্মেলন অনুষ্ঠিত হয়। আগামীতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তারা জানান। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী গীতা স্কুলের জন্য নতুন দুইটি পাঠ্য বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বিশেষ অতিথি বলেন কালের খেয়া ২০১০ সংগঠনের মধ্যে দিয়ে তাদের কার্যক্রমগুলো এগিয়ে নিয়ে যাচ্ছে। শ্রীঅঙ্গন গীতা শিক্ষাকেন্দ্রের সহযোগিতা পেলে তাদের এই কার্যক্রম আরো প্রসারিত হবে। বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের সভাপতি বলেন আমরা সকল গীতা স্কুলের জন্য যতগুলো গীতার প্রয়োজন হবে আমরা ব্যবস্থা করে দিব। অন্যান্য অতিথিবৃন্দ গীতার প্রচার ও প্রসারের উপর গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন। প্রতিবছর সকল স্কুলের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হবে। এছাড়া সবসময় গীতা প্রচারে নিবেদিত প্রাণ হয়ে পাশে থাকার অঙ্গীকার করেন।

সভাপতি তার বক্তব্যে প্রায় হাজার শিক্ষার্থীর আজকের এই অনুষ্ঠানে পাশে থাকার জন্য সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। সেইসাথে সকল অতিথি ও ছাত্রছাত্রীদেরকে আবারও এমন আয়োজনে সাথে থাকার প্রত্যাশা জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

(পিবি/এএস/মার্চ ১৮, ২০২৩)