শাহরিয়ার খান সাকিব, মৌলভীবাজার সদর : মৌলভীবাজারের রাজনগরে মোকামের খাদিম পরিচয়ে ফুঁ দিয়ে টাকা দ্বিগুন করে দিবে বলে সু-কৌশলে ৫১ হাজার টাকা ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বুধবার ২২ মার্চ মধ্যরাতে জেলার শ্রীমঙ্গল উপজেলা থেকে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজিসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সালাউদ্দিন (৪৩), আব্দুল মুসলিম (৪২) ও মোঃ আনোয়ার মিয়া। পুলিশ জানায়, বুধবার মধ্যরাতে শ্রীমঙ্গল উপজেলায় বিশেষ অভিযান পরিচালনা করে এ তিনজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ আরও জানায়, গত ১৯ মার্চ দুপুরে ছিনতাইয়ের শিকার রায়না বেগম থানায় হাজির হয়ে লিখিতভাবে জানান যে, তারাপাশা সোনালী ব্যাংক টাকা উত্তোলন করে বাড়িতে ফেরার পথে তারাপাশা হাই স্কুল এন্ড কলেজের সামনে যাওয়া মাত্রই অজ্ঞাতনামা ৫-৬ জন ব্যক্তি একটি সিএনজি থেকে নেমে রায়না বেগমকে মোকামের খাদিম পরিচয় দিয়ে নগদ ৫১ হাজার টাকা ফুঁ দিয়ে দ্বিগুন করে দিবে বলে সু-কৌশলে প্রতারনা করে সেই টাকা নিয়ে পালিয়ে যায়।

অভিযোগের প্রেক্ষিতে রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় ৫-৬ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) মোঃ সওকত মাসুদ ভূইয়া অফিসারসহ সিসি ক্যামেরায় প্রতারক চক্রের ব্যবহৃত সিএনজি অটোরিকশার সামনের গ্লাসে মোরগ মার্কার একটি ছেড়া পোস্টারের সূত্র ধরে প্রতারকচক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

পরবর্তীতে বুধবার মধ্যরাতে শ্রীমঙ্গল পৌরসভার ৬নং ওয়ার্ডের খাঁসগাঁও এলাকায় গিয়াস মিয়ার কলোনীর সামনে পাকা রাস্তার উপর থেকে সিসি ক্যামেরায় শনাক্তকৃত সিএনজিসহ প্রতারক চক্রের সদস্য তিনজনকে গ্রেফতার করে।
পরবর্তীতে গ্রেফতারকৃত জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যানুযায়ী তাদের সহযোগী মোঃ আনোয়ার মিয়া প্রকাশ আয়না মিয়াকে (৩৪) শ্রীমঙ্গল উপজেলার জালালিয়া এলাকা থেকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামী সালাউদ্দিনের হেফাজত থেকে প্রতারণার নগদ ৫১ হাজার টাকার মধ্যে ১৬ হাজার ৫০০ টাকা উদ্ধার করেন। বুধবার সকালে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

(এস/এসপি/মার্চ ২২, ২০২৩)