শাহ্ আলম শাহী, দিনাজপুর : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জন্ম কোন আলোচনা টেবিলে হয়নি। বাংলাদেশের জন্ম হয়েছে নয় মাসের একটি মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে। অকুতোভয় -সাহসী দেশপ্রেমিসহ অনেকের প্রাণ বির্জন হয়েছে। অনেক মা-বোন সমভ্রম হারিয়েছে। মহান মুক্তিযুদ্ধ আমাদের যুগযুগান্তরের অহংকার। এর চেয়ে বড় অহংকার পৃথিবীর ইতিহাসে আর হয়নি।

আজ শুক্রবার সকালে দিনাজপুরের বিরল উপজেলা উপজেলা কমপ্লেক্স রুমে নব-নির্বাচিত প্রাথমিক শিক্ষকদের সংবর্ধনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সমন্বিত উন্নয়নের দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করে যাচ্ছে। এখানে দল মত বিবেচ্য বিষয় নয়। যারা আমাদের সমালোচনা করে আমরা তাদেরও দায়িত্ব নিয়ে কাজ করে যাচ্ছি। এটিই হচ্ছে মাননীয় প্রানমন্ত্রী জননন্দিত শেখ হাসিনার মানবিক দৃষ্টিভঙ্গি। তিনি মানবতার মানুষ। এটি আজ গোটাবিশ্বে স্বীকৃত পেয়েছে।তাঁর হাতের ছোঁয়ায় আমরা এখন ডিজিটাল থেকে স্মাটে প্রবেশ করছি। আগামিতে আমরা দেশের মানুষ আরো অনেক সুযোগ-সুবিধা ভোগ করবো।

বিরল উপজেলা নির্বাহী অফিসার আফসানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু,বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় অন্যান্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নব নিয়োগপ্রাপ্ত ১২০ জন শিক্ষক-শিক্ষিকাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।১৬০ টি শিক্ষা প্রতষ্ঠানে প্রদান করা হয় অত্যাধুনিক ল্যাপটপ।

(এস/এসপি/মার্চ ২৪, ২০২৩)