রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরের কালিন্দীসহ পাঁচ নদীর  মোহনায় বৃহষ্পতিবার  সকাল সাড়ে ১১টায় কালবৈশাখী ঝড়ে নৌকা ডুবে নিখোঁজ হওয়া জেলে রুহুল কুদ্দুসের সন্ধান মেলেনি। আজ শুক্রবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত পুলিশ, বিজিবি ও কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা কালিন্দিী নদীতে অভিযান চালায়।

নিখোঁজ রুহুল কুদ্দুস (৫০) শ্যামনগর উপজেলার উত্তর কৈখালি গ্রামের রমজান আলীর ছেলে।

কৈখালি গ্রামের সাগর হোসেন জানান, তার বাবা রুহুল কুদ্দুস বৃহষ্পতিবার সকালে ভারত র্সমান্তবর্তী কালিঞ্চি নদীর মোহনায় নৌকা নিয়ে মাছ ধরতে যায়। বেলা সাড়ে ১১টার দিকে কালবৈশাখীর ঝড়ে নৌকা ডুবে গেলে তাকে আর পাওয়া যায়নি। বিকেলে শ্যামনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেনের নেতৃত্বে নৌপুলিশ, বনবিভাগ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের যৌথ দল কালিন্দী নদীতে উদ্ধার অভিযান চালায়। শুক্রবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত পুলিশ, বিজিবি ও কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা কালিন্দিী নদীতে অভিযান চালায়।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন জানান, রুহুল কুদ্দুসকে পাওয়ার জন্য অভিযান অব্যহত রয়েছে।
প্রসঙ্গত, বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় কালবৈশাখী ঝড়ে শ্যামনগরের রমজাননগর, কৈখালি ও মুন্সিগঞ্জ ইউনিয়নের কয়েকটি গ্রামের ২৫০টির বেশি কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ভেঙে পড়ে গাছপালা ও বৈদ্যুতিক খুটি। কালিঞ্চিসহ পাঁচ নদীর মোহনায় মাছ ধরার সময় নৌকা ডুবিতে নিখোঁজ হন জেলে রুহুল কুদ্দুস।

(আরকে/এসপি/মার্চ ২৪, ২০২৩)