দীপক চন্দ্র্র পাল, ধামরাই : ধামরাইয়ে এবার দুধের বাজারেও আগুন লেগেছে। রমজানের শুরুতেই এক কেজি দুধ বিক্রি হয়েছে ১৪০ টাকায়। রমজানের আগের দিন বৃহস্পতিবার সন্ধ্যায় ধামরাই পৌর বাজারে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে।

এ সুযোগে দুধ বিক্রেতারা ৮০ টাকা থেকে ১৪০ টাকা দাম হাকিয়ে এক কেজি দুধ বিক্রি করেন ১৪০ টাকা। এমন গুরুতর অভিযোগ করলেন সয়ং ধামরাই পৌর সভার ৪-৫-৬ নং ওর্য়াডের মহিলা কাউন্সিলর শিখা আক্তার।

তিনি নিজে এক কেজি দুধ কিনেছেন ১৪০ টাকায়।তিনি ও শিকার করে বলেন সব জিনিষের দাম হুর হুর করে বেড়েছে। ক্রেতাদের ক্রয় ক্ষতার বাইরে চলেগেছে।

এছাড়াও রমযানের দুদিন আগে থেকে ঢাকার ধামরাইয়ের বিভিন্ন বাজারে সব দ্রব্যের দাম অস্বাভাবিক বেড়েছে। বেগুন দুদিন আগে ছিল ৬০ টাকা কেজি বৃহস্পতিবার থেকে সম্মিলিত ভাবে দোকানীরা দাম বাড়িয়ে ১০০ টাকা কেজি বিক্রি করছে। ব্যবসায়ীরা ক্রেতাদের হয়রানি করছে এমন অভিযোগ ক্রেতাদের। শশা ৪০ টাকা ছিল আজ কেজি ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

ফল ও মাছ শব্জি সহ সব জিনিসের দাম বেড়েছে। এর পরও ক্রেতারা থেমে নেই। গভীর রাত পর্যন্ত মুদি দোকান সহ ফল মিষ্টি, মুড়িসহ সব দোকানেই বেচা কেনার ধুম পড়েছে।

ধামরাই উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন কোনো প্রকার প্রদক্ষেপ গ্রহন করছে না বলে অভিযোগ করেন ক্রেতা বিলকিস ও আব্দুল আলী। এরা বলেন ধামরাইয়ে প্রশাসন নিরব কেন ভোক্তা অধিকার আইনে এদের কোনো ব্যবস্থা আজো নেয়নি। ধামরাই উপজেলায় ভোক্তা অধিকার সংক্ষিত আইন প্রযোগ নেই । প্রশাসনিক কোনো ব্যব্স্থা না নেওয়ায় যে কেউ ইচ্ছে মতো দাম বাড়াতে পারে।

(ডিসিপি/এএস/মার্চ ২৫, ২০২৩)