রিপন মারমা, রাঙ্গামাটি : নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙ্গামাটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রথম প্রহর উদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

রবিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনীর পর জেলার কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি দীপংকর তালুকদার ও জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

পরে একে একে শ্রদ্ধা নিবেদন করেন রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান নুরুল আলম চৌধুরী, সিভিল সার্জন ডা. বিপাস খীসাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামী লীগ, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বিভিন্ন উন্নয়নমূলক প্রতিষ্ঠানের কর্মকর্তা।

এদিকে সকাল ৮টায় রাঙামাটি চিংহ্ণামং মারী স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। পুলিশ, হিল আনসার, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বয়েস স্কাউট, গালর্স গাইড ও বিএনসিসির সদস্যরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। এ ছাড়াও প্রশাসনের পাশাপাশি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে পালন করছে আওয়ামী লীগ ও এর অংঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

(আরএম/এএস/মার্চ ২৬, ২০২৩)