রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে সূর্যোদ্বয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি সূচনা করা হয়।

পরে পলাশবাড়ী এস.এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ সময় বাংলাদেশ পুলিশ, আনসার ভিডিপি, বিএনসিসি, গ্রাম পুলিশ, স্কাউট ও স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শারীরিক কসরত ও কুচকাওয়াচ প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা শেষে মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল, সাংগঠনিক সম্পাদক মাহিবুল হাসান মুকিত, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম ও রফিকুল ইসলাম সহ মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ।

এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(আর/এসপি/মার্চ ২৬, ২০২৩)