শাহ্ আলম শাহী, দিনাজপুর : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের, জন্ম হত না। অথচ স্বাধীনতার পরাজিত শত্রুরা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশের বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে। দেশকে কিভাবে আবারও পাকিস্তান বানাবে সেজন্য নানান ষড়যন্ত্র করছে। তাদের প্রতিহত করতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের এগিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের শেষ আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনিএসব কথা বলেন।

দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম আরো বলেন, ষড়যন্ত্রকারীদের চিহিৃত করে স্বাধীনতা রক্ষায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর যে স্বপ্নের সোনার বাংলা, সেই সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শেখ হাসিনা সকল ষড়যন্ত্র ভেদ করে দেশকে স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করে যাচ্ছেন এবং সফলও হচ্ছেন প্রতিটি পদক্ষেপে।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর সদর উপজেল পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শাহ ইয়াজদান মার্শাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু প্রমুখ।

আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

(এস/এসপি/মার্চ ২৬, ২০২৩)