মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

সুবর্ণচর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, চর জববার থানা, রাজনৈতিক-সামজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনি, শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুস্পমাল্য অর্পণ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলেন। সকাল ৮টায় বিজয় ভাস্কার্যে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ ডিসপ্লে শেষে মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা- সন্মাননা প্রদান ও আলোচনা সভা, বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযোদ্ধে শহীদের আত্মার শান্তি কামনা করে সুবিধামত সময়ে স্বস্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন, এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুহাম্মদ মুহীউদ্দিন সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও বীরমুক্তিযুদ্ধা সংবর্ধনা অনুষ্ঠেন উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রয় চাকমা, অফিসার ইনচার্জ দেবপ্রিয় দাস, মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা আবদুল মোবারক, ডা আবদূর রবসহ প্রমুখ।

অপরদিকে, উপজেলা পরিসংখ্যান বিভাগ কর্তৃক নির্বাচিত ৩০জন শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়।

(আইইউএস/এএস/মার্চ ২৭, ২০২৩)