মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ী গোয়াল‌ন্দের দৌলত‌দিয়ার পদ্মা নদী‌তে মো‌মিন ও জ‌মির না‌মে দুই জে‌লের জা‌লে ধরা পড়েছে ১ কেজি ৯শ’ গ্রাম ওজনের বড় আকৃতির এক‌টি ইলিশ মাছ।

বুধবার (২৯ মার্চ) ভোররা‌তে দৌলত‌দিয়ার ৬ ও ৭ নম্বর ফেরি ঘা‌টের মাঝামাঝি পদ্মায় মাছ‌টি ধরা পড়ে।

সকালে মাছ‌টি দৌল‌তদিয়ার রওশন মোল্লার আড়তে বিক্রি কর‌তে নিয়ে গেলে সেখান থে‌কে একটু লাভের আশায় উন্মুক্ত নিলা‌মের মাধ্যমে ৩ হাজার ২শ’ টাকা কেজি দ‌রে মোট ৬ হাজার ৮০ টাকায় মাছ‌টি কি‌নে নেন দৌলত‌দিয়ার ৫ নম্বর ফেরি ঘা‌টের চাদনী এন্ড আরিফা মৎস্য আড়তের মা‌লিক মো. চান্দু মোল্লা।

জানা‌ গে‌ছে, অন্তার‌মোড় এলাকার জে‌লে মো‌মিন ও জ‌মিরসহ তার সঙ্গীরা দৌলত‌দিয়া ৬ ও ৭ নম্বর ফেরি ঘা‌টের মাঝামাঝিতে ধু‌ন্দি জাল ফে‌লে। ভো‌রে জাল টে‌নে তুল‌তেই দে‌খেন বড় আকৃতির ওই ইলিশ মাছ‌টিসহ বেশ কিছু ছোট মাছ ধরা পড়েছে। প‌রে তারা সকালে দৌলত‌দিয়ার আড়‌তে মাছ‌টি বিক্রি ক‌রেন।

মাছ ব‌্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, তি‌নি পদ্মার সব ধরনের ছোট বড় মাছ কি‌নে মোবাইল ফোনে যোগা‌যোগ ক‌রে দেশের বিভিন্নস্থানে বিক্রি ক‌রেন। আজ সকালে আড়ত থেকে ডাকা‌র মাধ্যমে প্রায় ২ কেজি সাইজের একটি ইলিশ কিনেছেন ৩ হাজার ২শ’ টাকা কেজি দ‌রে। এখন মাছ‌টি বিক্রির জন্য বিভিন্নস্থানে যোগা‌যোগ করছেন। আশা করছেন দুপুরের মধ্যে বিক্রি হ‌য়ে যাবে মাছ‌টি।

(এমজি/এএস/মার্চ ২৯, ২০২৩)