স্পোর্টস ডেস্ক : এক ফুটবলের সূত্র ধরে আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের এখন ‘ভাই-ভাই’ সম্পর্ক। মেসির আর্জেন্টিনা জিতলে যেমন বাংলাদেশে উৎসব হয়, বাংলাদেশের যে কোনো জয়ও উদযাপন করেন আর্জেন্টাইনরা।

বাংলাদেশের ক্রিকেট ম্যাচও যে আর্জেন্টাইনরা এখন ফলো করেন, সেটি বোঝা যায় টাইগারদের সাফল্যের কোনো খবরে। ফেসবুক টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমের সব জায়গায়ই দেখা যায়, বাংলাদেশের জয়ে উল্লাস প্রকাশ করছেন আর্জেন্টাইনরা।

এবার বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় তারকার কাছে এলো আর্জেন্টিনা থেকে উপহার। সাকিব আল হাসানকে আর্জেন্টিনা ক্রিকেট দলের জার্সি উপহার পাঠিয়েছেন দেশটির জাতীয় ক্রিকেট দলের পুরুষ অধিনায়ক হার্নাল ফিনাল ও নারী অধিনায়ক অ্যালিসন স্টকস।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস শেষে ফেরার পথে সাকিবের হাতে সেই জার্সি বুঝিয়ে দেন আইরিশ ধারাভাষ্যকার অ্যান্ড্রু লেওনার্ড।

এমনিতে সাকিব আর্জেন্টিনা দল ও লিওনেল মেসির পাড় ভক্ত। আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর রাতে গাড়ি নিয়ে উদযাপন করতে নেমে গিয়েছিলেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক। বাংলাদেশ দলের অনুশীলনেও সাকিবকে আর্জেন্টিনার জার্সি পরে নামতে দেখা গেছে তখন।

(ওএস/এসপি/মার্চ ৩১, ২০২৩)