দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে প্রথম আলো বন্ধু সভার উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার বিকেল তিনটায় ‌ফরিদপুর প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক শামসুজ্জামান শামস এর বিরুদ্ধে হয়রানিমূলক মামলা বাতিল করে নিঃশর্ত মুক্তি দাবি। প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা। এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রথম আলো বন্ধু সভার সাধারণ সম্পাদক ‌ জহির হোসেনের সভাপতিত্বে এবং প্রথম আলো নিজস্ব প্রতিবেদক পান্নাবালার সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ফরিদপুর মুসলিম মিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ সামাদ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আলতাফ হোসেন, ডক্টর বিপ্লব বালা, অধ্যাপিকা শিপ্রা রায়, বিশিষ্ট ব্যবসায়ী আওলাদ হোসেন বাবর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ‌ সিরাজী কবির খোকন, ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, ফরিদপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুরা স্বপ্না, ফরিদপুর প্রেস ক্লাবের সহ সাধারণ -সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের ফরিদপুর জেলা প্রতিনিধি ‌ তরিকুল ইসলাম হিমেল, ফরিদপুর প্রেসক্লাবের সদস্য ও দৈনিক বাংলার আকাশের সম্পাদক সাইফুল ইসলাম অহিদ, পথকলি সংস্থার নির্বাহী পরিচালক বেলায়েত হোসেন, কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড রফিকুজ্জামান লায়েক, ফরিদপুর জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবরার নাঈম ইতু, সুহৃদ সমাবেশের সম্পাদক কাজী সবুজ, আমরা করব জয় এর সাধারণ সম্পাদক শরিফ খান প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে কর্মসূচীতে বক্তব্য দৈনিক প্রথম আলো পএিকার সাভার প্রতিনিধি শামসুজ্জামানের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের ও গ্রেপ্তার , সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের ও ডিজিটাল নিরাপত্তা আইনের তীব্র নিন্দা জানান। বক্তারা অবিলম্বে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি, ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান।

(ডিসি/এসপি/মার্চ ৩১, ২০২৩)