দিলীপ চন্দ, ফরিদপুর : গণতন্ত্র পূনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি সহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)'র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর জেলা ও মহানগর  বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির আহবায়ক এ্যাড. মোদারেস আলী ইছার সভাপতিত্বে আজ দুপুর দুইটায় ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল হলে অবস্থান উক্ত কর্মসূচী অনুষ্ঠিত হয়।

অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন কেন্দ্র মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ আহমেদ ,বিএনপির ফরিদপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এএফএম কাইয়ুম জঙ্গি, সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজসহ জেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

অবস্থান কর্মসূচীতে উপস্থিত বক্তারা বলেন দীর্ঘ ১৪ বছর সরকার বিএনপির নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানি করে আসছে, সরকার ২০১৪, ২০১৮ সালের মতো একই কায়দায় নির্বাচন দিতে চায়। কিন্তু এবার আমরা তা মেনে নেবো না। সরকার তার নীশনকশা বাস্তবায়নে জন্য সৎ সরকারী কর্মকর্তাদের বাধ্যতামূলক অবসর দিচ্ছে, গনমাধ্যমের গলা চিপে ধরেছে, জিনিসপত্রের দাম লাগামহীন -এই নিশি রাতের সরকারের সেই দিকে খেয়াল নেই। সরকার জনগনের ভোটের অধিকার কেরে নিয়েছে। তাই এই সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে আন্দোলন সংগ্রামের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে বলে তারা উল্লেখ করেন।

(ডিসি/এসপি/এপ্রিল ০১, ২০২৩)