বিশেষ প্রতিনিধি, ফরিদপুর : ফরিদপুর সদরের কানাইপুরের দুর্ধর্ষ সন্ত্রাসী মোঃ খায়রুজ্জামান ওরফে খাজা (৩৪) জেল থেকে বের হয়ে এখন আরো বেপরোয়া হয়ে উঠেছে। সন্ত্রাসী খাজার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, চাঁদাবাজি ও হত্যা উদ্দেশ্য জখমসহ প্রায় ২০টি মামলা ও বেশকিছু সাধারণ ডায়েরীর রয়েছে। গত ২ এপ্রিল রবিবার ফরিদপুর জেলার মধুখালি থানায় খাজার নামে আরো একটি সাধারণ ডায়েরি (ট্র্যাকিং নং DRJQLL তাং ০২/০৪/২০২৩ ইং) করেছেন স্থানীয় এক ভুক্তভোগী পরিবার। উক্ত সাধারণ ডায়েরিতে সন্ত্রাসী খাজাসহ মোস্তফা ফকির ওরফে মোস্ত ফকির (৩২) নামে খাজার এক সহযোগীর নাম উল্লেখ করেন বাদী মোসাঃ সাহেরা বেগম (৭২)।

সাধারণ ডায়েরি ও মোসাঃ সাহেরা বেগমের সাথে কথা বলে জানা যায়, আসামি মোঃ খায়রুজ্জামান খাজা, পিতা: মৃত হানিফ মাতুব্বর, সাং বাটি কানাইপুর, থানা: ফরিদপুর সদর , জেলা ফরিদপুরসহ মোট ৩ জন গত ১৮/০৯/২০২২ ইং তারিখে বাদীর বাড়িতে এসে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে, এবং চাঁদা না দিলে খুন ও জখমের হুমকি প্রদান করে। গত ইং ১৮/১০/২০২২ইং তারিখে ১ নং বিবাদীসহ মোট ৩ জনের বিরুদ্ধে মধুখালী থানায় ওই বিষয়ে একটি মামলা দায়ের করেন সাহেরা বেগম। যা মধুখালী থানার মামলা নং ১৩ তারিখ: ১৮/১০/২০২২ ইং ধারা ৪৪৭/৩৮৫/৩৮৭, পেনাল কোড ১৮৬০।

উক্ত মামলা করার পর হইতে সন্ত্রাসী খাজা ও তার ফুফাতো ভাই মোস্তফা বাদীর বাড়ির সামনে আসিয়া অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে ও বিভিন্ন প্রকার ভয় ভীতি দেখাইতে থাকে। পরবর্তীতে একটি মাদক মামলায় সন্ত্রাসী খাজা পুলিশের হাতে গ্রেফতার হলে কিছুদিন শান্ত থাকে। কিন্তু জেল থেকে জামিনে বের হয়েই আবারও বেপরোয়া হয়ে উঠে। সম্প্রতি সন্ত্রাসী খাজা ও তার সহযোগী মোস্তফা ঢাকায় গিয়ে সাহেরা বেগমের ছেলে শেখ সাখাওয়াত তানজিন সাকুকে মেরে ফেলার জন্য খুঁজতে থাকে। ঢাকায় খোঁজাখুঁজি করে তার ছেলেকে না পাওয়ায় আবার গ্রামে চলে আসে সন্ত্রাসী খাজা ও মোস্তফা। এরপর গত ২৫/০৩/২০২৩ ইং তারিখে বেলা আনুমানিক ১১ঃ৩০ টার সময় সন্ত্রাসীরা সন্ত্রাসীরা সাহেরা বেগমের বাড়ির সামনে এসে সাহেরা বেগমকে মামলা তুলে নিতে বিভিন্ন হুমকি ধামকি দিতে থাকে। তিনি মামলা তুলতে রাজি না হলে সন্ত্রাসীরা তাকে ও তার চতুর্থ ছেলে সাখাওয়াত তানজিনসহ পরিবারের সকল সদস্যদের প্রাণে মেরে ফেলার প্রকাশ্য হুমকি দিয়ে আসে বলে জানিয়েছেন সাহেরা বেগম।

স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, সন্ত্রাসী খাজার ভাই সম্প্রতি ফরিদপুরের কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আরো ভয়ংকর রুপ ধারণ করেছে সন্ত্রাসী খাজা ও তার সহযোগীরা। তবে ভয়ে অনেকেই সন্ত্রাসী খাজা ও তার সহযোগীদের বিরুদ্ধে মুখ খুলতে বা মামলা করতে সাহস পাচ্ছেন না।

মধুখালি থানা পুলিশ সূত্রে সন্ত্রাসী খাজা ও তার সহযোগী মোস্তফার বিরুদ্ধে মোসাঃ সাহেরা বেগমের করা সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন। এবং এই বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

(আরআর/এসপি/এপ্রিল ০৩, ২০২৩)