সালথা প্রতিনিধি : ফরিদপুরের সালথায় তাল গাছ থেকে মাটিতে পড়ে গিয়ে আহত কৃষক মো. জাহাঙ্গীর মারা গেছেন। আজ সোমবার ভোর রাত ৪টার দিকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে (পিজি) তার মৃত্যু হয়।

এর আগে গত শনিবার (১ এপ্রিল) বিকেলে রস নামানোর সময় তাল গাছ থেকে মাটিতে পড়ে গিয়ে গুরুতর আহত হন তিনি। কৃষক জাহাঙ্গীর উপজেলার বল্লভদী ইউনিয়নের কাজীর বল্লভদী গ্রামের মৃত বারিক শেখের ছেলে। তিনি দুই সন্তানের জনক।

জাহাঙ্গীরের পরিবার জানান, গত শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মাঠে কৃষি কাজ করে বাড়িতে আসেন জাহাঙ্গীর। পরে বিকেল ৫টার দিকে বাড়ি থেকে হাঁড়ি আর ছ্যান নিয়ে তালগাছ থেকে রস নামাতে যান। এ সময় তাল গাছ ওঠার পর সেখান থেকে মাথা ঘুরে মাটিতে পড়ে যান তিনি। বিষয়টি স্থানীয় টের পেয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে মুকসুদপুর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে (পিজি) ভর্তি করা হয়। সোমবার ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইফুর রহমান সাহিন বলেন, জাহাঙ্গীর একজন কৃষক। দিন এনে, দিন খেতেন। তার এমন মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়ল। ছোট দুটি ছেলে নিয়ে তার স্ত্রীর এখন চরম বিপাকে মধ্যে জীবন-যাপন করতে হবে।

(এন/এসপি/এপ্রিল ০৩, ২০২৩)