মিশুক আহমেদ জয়, কুষ্টিয়া : ঝিনাইদহের কালীগঞ্জে বাস-শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে শুক্রবার সকাল থেকে  কুষ্টিয়া জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে কুষ্টিয়া থেকে -খুলনা ও ফরিদপুর রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এই সকল রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন।

তিনি আরও জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন টিপ চাচ্ছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে আমরা ঝিনাইদহের কালীগঞ্জে বসাবসি করি। এসময় সেখানেই তারা আমাদের বাসের স্টাফদের মারধর করে। এই হামলার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবীতে বাস শ্রমিক-মালিক গ্রুপ উভয় পক্ষ মিলে আজ ভোর ছয়টা থেকে কুষ্টিয়া হতে খুলনা ও ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে।

আজ খুলনা থেকে বাস কুষ্টিয়ায় আসবে না, কুষ্টিয়া থেকে বাস খুলনায় যাবে না। একই সঙ্গে ফরিদপুর রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। বাসের স্টাফদের মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে পুলিশ-প্রশাসন গ্রেফতার না করলে আরও কঠোর আন্দোলনে যাওয়ারও হুশিয়ারী দেন তিনি।

এদিকে সকাল থেকে বাস চলাচল বন্ধ থাকায় কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুরে যেতে চরম দুর্ভোগে পড়েছেন এসব রুটের যাত্রীরা।

(এমএজে/এএস/এপ্রিল ০৭, ২০২৩)