দিলীপ চন্দ, ফরিদপুর : মহান মে দিবস উপলক্ষে ফরিদপুর জেলা জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে ও সংগঠনের আহবায়ক গোলাম মোঃ নাছিরের সভাপতিত্বে আজ সোমবার বেলা ১১ টায় ফরিদপুর শহরের আলিপুর হাসিবুল হাসান লাভলু সড়কে রাসেল স্কয়ারে এক জনসভা অনুষ্ঠিত হয়।

উক্ত জনসভায় অডিও ‌ কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ সহিদ ডাকুয়া, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিসেস ঝর্না হাসান ,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগম। যুব মহিলা লীগের আহ্বায়ক রুখসানা আহমেদ মেহেবী, জেলা ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হিরু। এ সময় স্থানীয় শ্রমিকলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

উক্ত জনসভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন যে, আমেরিকার শিকাগো শহর থেকে যে শ্রমিক আন্দোলন শুরু হয়েছিল তা আজও চলমান রয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শ্রমিকদের কল্যানে ইতিমধ্যে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। শ্রমিকদের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ও আবাসন সমস্যার অনেকাংশই সমাধান করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষ তথা শ্রমিক শ্রেনীর ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিএনপি - জামায়াত সরকার দেশের অনেক কল- কারখানা বন্ধ করে লক্ষ লক্ষ শ্রমিককে বেকার করে দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে দুর্বল করে ফেলেছিল। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শ্রমিকলীগের সকল স্তরের নেতৃবৃন্দদেরকে কার্যকরী ভূমিকা রাখার আহবান জানান।

উল্লেখ্য যে,আগামী ৯ জুন ফরিদপুর জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে সভায় জানানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরিদপুর জেলা জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব ইমান আলী মোল্লা।

এর আগে জাতীয় শ্রমিক লীগের অনুষ্ঠানকে সফল করার জন্য বিভিন্ন সংগঠনের ব্যানারে একাধিক মিছিল সমাবেশ স্থলে উপস্থিত হয়।

(ডিসি/এসপি/মে ০১, ২০২৩)