কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারকে তার কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অবরুদ্ধ করেছেন।

দুর্নীতি বন্ধসহ বিভিন্ন দাবি দাওয়া আদায়ের লক্ষে শনিবার দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তাকে অবরুদ্ধ করে রাখেন।

প্রতক্ষ্যদর্শী ও শিক্ষকরা জানান, দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. হারুন অর রাশিদ আশকারীর নেতৃত্বে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষক উপাচার্যের কার্যালয়ে যান।

এ সময় তারা উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার ও উপ-উপাচার্য অধ্যপক ড. শাহিনুর রহমানকে অবরুদ্ধ করে প্রায় আড়াই ঘণ্টার বৈঠক করেন। বৈঠকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মাদ্রাসা সেকশনে দুর্নীতি, প্রশাসনের বিভিন্ন কর্তাব্যক্তি ও কর্মকর্তাদের সেচ্ছাচারিতাসহ সব ধরনের দুর্নীতি বন্ধের দাবি জানান তারা। পরে, উপাচার্য অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে উপাচার্যের কার্যালয় ত্যাগ করেন শিক্ষকরা।

এদিকে, অবিলম্বে দাবি না মানা হলে কঠোর আন্দোলনে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন উপস্থিত শিক্ষক নেতারা।

ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ড. আশকারী জানান, প্রশাসনের দুর্নীতির বিষয়ে এর আগেও কয়েক দফায় উপাচার্যকে জানানো হয়েছে। তার আন্তরিকতা থাকা সত্ত্বেও এখনো এ বিষয়ে কার্যকারী কোনো পদক্ষেপ কেন নেওয়া হচ্ছে না- বৈঠকে তা জানতে চাওয়া হয়েছে।

(কেকে/এটিআর/অক্টোবর ২৫, ২০১৪)