আবু নাসের হুসাইন, সালথা : ফরিদপুর জেলার বোয়ালমারী থানা এলাকা হতে প্রবাসীকে অজ্ঞান করে সমস্ত মালামাল লুট করে নেওয়া মামলার প্রধান আসামী অজ্ঞান পার্টির লিডার মোঃ আব্দুল্লাহ (২৪) কে গ্রেফতার করেছে ফরিদপুর র‌্যাব-৮।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ফরিদপুর র‌্যাব, এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান। আটককৃত আব্দুল্লাহ জেলার বোয়ালমারী উপজেলার পশ্চিম চরগুলি গ্রামের মোঃ আব্দুল আলিমের ছেলে।

ফরিদপুর র‌্যাব-৮ জানান, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মোঃ নাজমুল হকের নেতৃত্বে মঙ্গলবার ভোররাতে জেলার বোয়ালমারী থানার বর্ণীর চর গ্রাম এলাকা থেকে অজ্ঞান পার্টির লিডারকে গ্রেপ্তার করে। দেশের বিভিন্ন জেলায় বিভিন্ন সময়ে বিদেশ থেকে দেশে ফিরে আসা প্রবাসীদের টার্গেট করে খাদ্যদ্রব্যের সাথে ঘুমের ওষুধ মিশিয়ে সমস্ত কিছু লুট করে নেয়ায় তার পেশা।

র‌্যাব জানায়, গত ১৬ এপ্রিল ভিকটিম প্রবাসী মোঃ রুবেল শেখ বিদেশ থেকে ফিরে বাসায় আসার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নেমে তার কাছে বাংলাদেশের সিম না থাকায় একজন ব্যক্তিকে বাড়িতে কল করবে বলে মোবাইল চায় এবং ওই মোবাইল ফোনে বাসায় কথা বলে। কিন্তু ভাগ্যের পরিহাস রুবেল জানতো না যে ওই ব্যক্তি একজন অজ্ঞান পার্টির লিডার তারপর থেকে ওই ব্যক্তি রুবেল কোথায় যাবে জেনে নেয় এবং বলে যে সেও রাজবাড়ী যাবে। রুবেল ওই ব্যক্তির সহায়তায় ফেরিতে তার মালামাল উঠায়। নদীর মাঝপথে ওই ব্যক্তি প্রবাসী রুবেলকে পানি পান করানোর জন্য একটি বোতল দেয় রুবেল পানি পান করার পর তার জ্ঞান হারিয়ে ফেলে। এই সুযোগ আসামি রুবেলের মালামাল নিয়ে পালিয়ে যায়।

রুবেল পরে অজ্ঞাত আসামী করে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানার মামলা-২২/১১৩, তারিখঃ ১৮/০৪/২০২৩ ইং ধারা- ৩২৮/৩৭৯ পেনাল কোড-১৮৬০-এ একটি মামলা করে। উক্ত ঘটনার পর র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের গোয়েন্দা টিম একটি গোয়েন্দা তৎপরতা শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, এই মামলার অজ্ঞাত সন্দেহজনক আসামি মোঃ আব্দুল্লাহ (২৪), পিতা-মোঃ আব্দুল আলিম, সাং-পশ্চিম চর গুলি, ফরিদপুর জেলা বোয়ালমারী থানাধীন বর্ণীর চর গ্রাম এলাকায় অবস্থান করছে। পরবর্তীতে ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মোঃ নাজমুল হকের নেতৃত্বে একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত মামলার প্রধান আসামি এবং অজ্ঞান পার্টির লিডার আসামী মোঃ আব্দুল্লাহকে ভিকটিমের চোরাই মালামালসহ গ্রেফতার করে।

উদ্ধারকৃত আলামতের মধ্যে উল্লেখযোগ্য হলো -অ্যাপলের স্মার্ট ওয়াচ, বিদেশি হাত ঘড়ি, বিভিন্ন ব্যক্তির ক্রেডিট কার্ড, মোবাইলের সিম কার্ড, বিদেশি পারফিউম, বিদেশি কসমেটিক, বিদেশি পোশাক, চকলেট, টর্চ লাইটসহ বিভিন্ন মালামাল। পরবর্তীতে ভিকটিমের চোরাই উদ্ধারকৃত মালামালসহ আসামিকে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট, নৌ-পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়।

(এএন/এসপি/মে ০৩, ২০২৩)