ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : বর্ণিল আয়োজনে নীলফামারীতে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন হলো। আজ সোমবার বিকেলে শহরের বড় মাঠে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় মেলা প্রাঙ্গণে। জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাষ্ট্রিজের পরিচালক হোসেন খান মানিকের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাষ্ট্রিজ সভাপতি ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম ডাবলুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তফা মঞ্জুর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, সাবেক উপসচিব বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক, চেম্বারের সাবেক সভাপতি ফরহানুল হক। অনুষ্ঠানের শুরুতে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এই মেলায় শতাধিক স্টল জায়গা পেয়েছে।

মেলার উদ্বোধন ঘোষণার পর আমন্ত্রিত অতিথিরা স্টল গুলো পরিদর্শন করেন। মেলার উদ্বোধন করে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, স্থানীয় উদ্দোক্তারা তারা যে সব পন্য উৎপাদন করছে আমাদের গ্রাহকরা যাতে তা থেকে উপকৃত হতে পারে। একজন উদ্দোক্তাই পারে আরও অনেক মানুষের কাজের সুযোগ সৃষ্টি করতে।

সারাদেশে যে উন্নয়নের লক্ষ্য মাত্রা তা অর্জন করতে হলে উদ্দোক্তা সৃষ্টির কোন বিকল্প নেই। নীলফামারীর যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। আমাদের সড়ক যোগাযোগ ব্যবস্থা অনেক ভাল। আমাদের রেল ব্যবস্থা অত্যন্ত ভাল, সৈয়দপুরে আমাদের বিমানবন্দর রয়েছে। এই সুবিধা গুলো আমাদের রয়েছে। এক সময় এই অঞ্চলটি ছিল পিছিয়ে পড়া। কিন্তু এখন আর সেই অবস্থা নেই। এখন এই অঞ্চলটি উত্তরের শিল্প নগরী হিসেবে গড়ে উঠছে। ক্রমান্বয়ে আমরা শিল্পের দিকে ধাবিত হচ্ছি। আমাদের এখানে একটি ইপিজেড রযেছে। এর বাইরেও সারা জেলায় বিভিন্ন শিল্প কারখানা গড়ে উঠছে।

(ওআরকে/এএস/মে ২২, ২০২৩)