আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদীতে রান্না ঘরের মাটি খুড়ে চোরাইকৃত বিদেশী পিস্তল উদ্ধারসহ চোর তারেক হাওলাদারকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা। 

গতকাল শনিবার রাতে থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে উপজেলার বংকুরা গ্রামের বাড়ি থেকে তারেককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তারেক ওই গ্রামের শাহ আলম হাওলাদারের ছেলে এবং একটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী।

তথ্যের সত্যতা নিশ্চিত করে পিবিআই’র পরিদর্শক মাহমুদুর রহমান জানান, ২০১৯ সালে ঢাকার অবসরপ্রাপ্ত একজন বিগ্রেডিয়ারের বাসা থেকে নগদ টাকা, বিদেশী মুদ্রা, স্বর্নালংকার ও লাইলেন্স করা বিদেশী পিস্তলসহ ৪৫ রাউন্ড গুলি চুরি করে তারেক। এ ঘটনায় ঢাকার ভাষানটেক থানায় তারেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরবর্তীতে তারেক গ্রেপ্তার হয়ে জেলহাজতে থাকলেও অস্ত্র ও গুলি উদ্ধার করা যায়নি। ২০২০ সালে মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

পিবিআই পরিদর্শক আরও জানান, ওই মামলায় তারেক জামিনে এসে পলাতক থাকায় সম্প্রতি তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। শনিবার (৩ জুন) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বংকুরা এলাকার নিজ বাড়িতে থানা পুলিশের সহায়তায় অভিযান চালায় পিবিআই সদস্যরা। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় তারেককে গ্রেপ্তার করা হয়। পরে তারেকের দেয়া স্বীকারোক্তি অনুযায়ি তার রান্না ঘরের মাটি খুড়ে চোরাইকৃত বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। তবে গুলি পুকুরের পানিতে ফেলে দেয়ায় তা উদ্ধার করা যায়নি। এ ঘটনায় রাতেই তারেকের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত তারেকেকে রবিবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।

(টিবি/এসপি/জুন ০৪, ২০২৩)