বগুড়া প্রতিনিধি : গাজীপুরের এক যুবককে বগুড়ায় আটকে রেখে ৩ লাখ টাকা মুক্তিপনের দাবি করার অভিযোগে র‌্যাব-১২ সদস্যরা শিল্পী আক্তার (২২) ও তার বাবা হারুন অর রশিদকে গ্রেফতার করেছে। সোমবার ভোরে বগুড়া শহরের লতিফপুর মধ্যপাড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার এবং অপহৃত যুবক শিবলী সাদিককে উদ্ধার করে।

বগুড়া র‌্যাব-১২ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গাজিপুর জেলার জয়দেবপুর থানার টেকনগপাড়া গ্রামের মৃত আহমেদ সাদিকের ছেরে শিবলী সাদিক (৩৯) পুর্ব পরিচয়ের সূত্র ধরে গত ২৩ অক্টোবর শিল্পী আকতারের সাথে বগুড়ায় তার বাড়িতে বেড়াতে আসে। ওই দিন রাতেই শিল্পী আকতারের বাবা ও তার মামা শিবলী সাদিকের কাছে ৩ লাখ টাকা দাবি করে তাকে বাসায় আটকে রাখে।

পরদিন শিবলী সাদিকের স্ত্রী নাসিমা সাদিক এর কাছে মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করে। এসময় নাসিমা ২৯ অক্টোবরের মধ্যে টাকা দিয়ে তার স্বামীকে ছাড়িয়ে নেয়ার আশ্বাস দেয়। পরে তিনি কৌশলে ২৫ অক্টোবর ঢাকার উত্তরায় র‌্যাব-১, অফিসে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা অপহৃত শিবলী সাদিকের অবস্থান সনাক্ত করে অভিযান চালিয়ে তাকে উদ্ধার এবং অপহরণকারীদেরকে গ্রেফতার করে। এ ঘটনায় শিবলী সাদিক বাদী হয়ে বগুড়ার শাজহানপুর থানায় মামলা দায়ের করেছেন।

(এএসবি/এএস/অক্টোবর ২৭, ২০১৪)