একে আজাদ, রাজবাড়ী : গত ৪ জুন দিনগত রাতে রাজবাড়ীর পাংশা উপজেলার পাংশা পৌর সভাধীন  নারায়নপুর গ্রামের নাসীরুল ইসলাম গং কর্তৃক প্রতিবেশী মুন্সি গালিব আল হাবিবকে দেশীয় ধাঁরালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং লাটিসোঠা দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। আহত যুবক গালিব আল হাবিব একই এলাকার মৃত্যু মুন্সি আকবর আলীর ছেলে।

জানা যায়, মুন্সি গালিব আল হাবিবের সাথে প্রতিবেশী নাসিরুল ইসলাম মন্ডল গংয়ের মধ্যে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধকে কেন্দ্র করে গালিব আল হাবিব বাদী হয়ে রাজবাড়ী আদালতে ১৪৪ ধারা জারি করে। কিন্ত বিবাদী নাসীরুল ইসলাম গং কর্তৃক ১৪৪ ধারা অমান্য করে জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে। এসময় গালিব আল হাবিব বাধা দেওয়ার চেষ্টা করলে। তারা গালিব আল হাবিব কে উদ্দ্যেশে করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

অতপর গালিব নাসীরুল ইসলাম গং অকথ্য ভাষায় গালিগালাজ করার ব্যাপারে মানা করতেই তাদের হাতে থাকা দেশীয় ধাঁরালো অস্ত্র এবং লাটিসোঠা নিয়ে জোট বদ্ব হয়ে গালিব আল হাবিবকে কুপিয়ে এবং পিটিয়ে আহত করে। পরে স্থানীয় সহযোগীদের সহযোগীতায় রাতেই তিনি পাংশা হাসপাতালে চিকিৎস্যার জন্য ভর্তি হয়।

এ ব্যাপারে তিনি বাদী হয়ে নাসীরুল ইসলামকে প্রধান করে ৬জনকে আসামী করে পরের দিন পাংশা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত অন্যান্যরা হচ্ছে সাথী খাতুন স্বামী নাসীরুল ইসলাম, রোজীনা খাতুন স্বামী মাহাতাব আলী মন্ডল, মহন মন্ডল পিতা চাঁদ আলী মন্ডল, রনজু মন্ডল পিতা মোহাম্মাদ আলী মন্ডল ও বাবুল মোল্লা পিতা নূরু মোল্লা সহ অজ্ঞত ৪/৫ জন সর্ব সাং নারায়নপুর পাংশা রাজবাড়ী।

এ ব্যাপারে অভিযুক্ত নাসীরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান আমার সাথে প্রতিবেশী গালিব আল হাবিবের জমি জমা নিয়ে বিরোধ আছে সঠিক। তবে সে কি ভাবে আহত হয়েছে তা আমার জানা নাই।

(একে/এএস/জুন ০৫, ২০২৩)