স্পোর্টস ডেস্ক : সৌদি আরবের ক্লাব আল নাসরে গত জানুয়ারিতেই যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তখনই অন্য একটি ক্লাবের পক্ষ থেকে প্রস্তাব পেয়েছিলেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। তার জন্যও রোনালদোর সমান পারিশ্রমিকের প্রস্তাব করা হয়। মৌসুমের মাঝপথে বলে তখন সেই প্রস্তাব গ্রহণ করেননি রিয়াল তারকা।

তবে, তখন থেকেই তার মাথায় ছিল বিষয়টা। যে কারণে রিয়াল মাদ্রিদ আগ্রহী থাকলেও নতুন করে তাদের সঙ্গে চুক্তি বাড়াননি এই ফ্রেঞ্চ ফুটবলার। অর্থ্যাৎ জুনের ৩০ তারিখ পর্যন্ত কাগজে-কলমে রিয়ালের ফুটবলার থাকবে বেনজেমা। এরপর তিনি হয়ে যাবেন ঠিকানাবিহীন ফ্রি এজেন্ট।

তবে, ঠিকানা খুব দ্রুতই মিলে যাচ্ছে করিম বেনজেমার। সৌদি ক্লাব আল ইত্তিহাদেই যোগ দিতে যাচ্ছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। বর্তমান ব্যালন ডি’অর শিরোপাটাও রয়েছে তার ঝুলিতে।

২০০৯ সালে যোগ দেয়ার পর গত ১৪ বছর ৯ নাম্বার জার্সি পরে রিয়ালে কাটিয়েছেন বেনজেমা। এর মধ্যে খেলেছেন ৬৪৭টি ম্যাচ, গোল করেছেন ৩৫৩টি। অ্যাসিস্ট রয়েছে ১৬৫টি। রোনালদোর পর মাদ্রিদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। মাদ্রিদের জার্সিতে রোনালদো গোল করেছেন ৪৫০টি।

রিয়ালের হয়ে সব মিলিয়ে করিম বেনজেমা জিতেছেন ২৫টি ট্রফি। এর মধ্যে ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি লা লিগা, ৩টি করে কোপা ডেল রে, স্প্যানিশ সুপার কাপ, ৪টি উয়েফা সুপার কাপ, ৫টি ক্লাব বিশ্বকাপ এবং ১ বার জিতেছেন ব্যালন ডি’অর।

রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদ ক্লাব আল ইত্তিহাদে যোগ দেবেন বেনজেমা। সদ্য সমাপ্ত সৌদি প্রো লিগে রোনালদোর আল নাসরকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছে এই ক্লাবটি। জেদ্দাহ ভিত্তিক এই ক্লাবটি বেনজেমাকে দুই বছরের জন্য দেবে ২২০ মিলিয়ন ডলার।

রিয়াল মাদ্রিদে বেনজেমা পারিশ্রমিক পেতেন মাসে ১ মিলিয়ন ডলারের একটু বেশি। বছরে পরিমাণটা দাঁড়াতো ১৫ মিলিয়ন ডলারে। সে জায়গায় দুই বছরেই ২২০ মিলিয়ন ডলার উপার্জন করে ফেলবেন তিনি। এই পরিমাণটা আরও বেশি হওয়ার সম্ভাবনা আছে বলে শোনা যাচ্ছে। জানা গেছে, মেসিকে কিনতে চাওয়া আল হিলালও চায় করিম বেনজেমাকে পেতে। তবে এ লড়াইয়ে আল ইত্তিহাদই জয়ী হয়েছে।

(ওএস/এসপি/জুন ০৫, ২০২৩)