রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : চতুর্থ শ্রেণীতে পড়ুয়া এক হিন্দু নাবালিকা শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই শিক্ষার্থীর বাবা বাদি হয়ে সোমবার সাতক্ষীরার কালিগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। বুধবার ওই শিক্ষার্থী সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম বন্যা খাতুনের কাছে ২২ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

ওই শিক্ষার্থী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের একটি গ্রামের এক দিনমজুরের মেয়ে ও স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী।

ওই শিক্ষার্থীর বাবা জানান, গত ২৯ মে সকাল ১১টার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে উপজেলার দুদলী গ্রাম থেকে তাদের পাড়ায় এসে বসবাসকারি আব্দুস সামাদ (৫০) তাদের বসত ঘরে ঢোকে। মেয়েকে (১২)একা পেয়ে তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়। পরে তাকে ধর্ষণের চেষ্টা করে। মেয়েটির ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এলে সামাদ পালিয়ে যায়। এ ঘটনায় তিনি থানায় এজাহার দিলে গত সোমবার তা রেকর্ড করা হয়।

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক এবাদ আলী জানান, এ ঘটনায় মেয়েটির বাবা বাদি হয়ে সোমবার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ সালের সংশোধিত ২০০৩ এর ৯(৪)/(খ) ধারায় একটি মামলা দায়ের করেছেন। আসামী আব্দুস সামাদ পলাতক রয়েছেন। বুধবার জ্যেষ্ট বিচারিক হাকিম বন্যা খাতুনের কাছে মেয়েটি ২২ ধারায় জবানবন্দি দিয়েছে।

(আরকে/এসপি/জুন ০৭, ২০২৩)