স্টাফ রিপোর্টার : ট্যাক্স রিটার্ন প্রিপারার (টি,আর,পি) বিধিমালা বাতিল এবং আগারগাঁও-এ অবস্থিত জাতীয় রাজস্ব বোর্ড (এন,বি,আর) ভবনে আয়কর আইনজীবীদের জন্য জায়গা, স্পেস বরাদ্দ ও হস্তান্তরের দাবিতে” ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন-এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ড এর সামনে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ট্যাক্স রিটার্ন প্রিপারার (টি,আর,পি) বিধিমালা একটি কালো আইন, যা আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ধারা ১৭৪(২)(এফ) এর সাথে সাংঘর্ষিক এই কালো আইন সরকারের রাজস্ব বৃদ্ধিতে কোনরূপ সহায়ক নয় বরং আয়কর আদায় বাধাগ্রস্থ হবে। ফলে আয়কর অঙ্গনে দুর্নীতি ও অবৈধ প্রতিনিধিত্ব বাড়বে যা দেশের রাজস্ব বৃদ্ধিতে অন্তরায় হবে এবং জনগণ সরকারের বিরুদ্ধে বিরুপ মনোভাব পোষন করবে।

মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশন-এর সভাপতি জনাব বি,এন, দুলাল, সাধারণ সম্পাদক জনাব অ্যাডভোকেট মোঃ তৌহিদ উজ্জামান খান (দিপু), বাংলাদেশ ট্যাক্স ল'ইয়ার্স এসোসিয়েশন (বিটিএলএ)-এর সভাপতি সাবেক এমপি জনার অ্যাডভোকেট মোঃ সোহরাব উদ্দিন, মহাসচিব জনাব অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম, সহ হাজার হাজার নবীন, প্রবীণ আইনজীবীবৃন্দ।

মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণকারী সকলেই ট্যাক্স রিটার্ন প্রিপারার (টি,আর,পি) বিধিমালা বাতিল এবং আগারগাঁও-এ অবস্থিত জাতীয় রাজস্ব বোর্ড (এন,বি,আর) ভবনে আয়কর আইনজীবীদের জন্য জায়গা/স্পেস বরাদ্দ ও হস্তান্তরের জোর দাবি জানান।

(পিআর/এসপি/জুন ০৭, ২০২৩)