স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধ ধারার দৈনিক বাংলা ৭১ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ ছিদ্দিকুর রহমানকে নিয়ে চলতি বছরের ২৫ মার্চ পটুয়াখালী জেলার বাউফল উপজেলা পূর্ব সিংহেরাকাঠী গ্রামের আসাদুল ফকির পিতা জালাল ফকির তার ফেসবুক আইডি আসাদুল ইসলাম নামের আইডি থেকে মনগড়া মিথ্যা বানোয়াট কুরুচিপূর্ণ মন্তব্য করে অপপ্রচার চালায়। যা এই সংবাদকর্মীর মানহানি ঘটে। 

উল্লেখ্য, গত ৫ মার্চ পটুয়াখালী ২ য় আমলী আদালতে আসাদুল গংদের বিরুদ্ধে একই গ্রামের সালমা বেগম বাদি হয়ে মামলা করে। ঐ মামলার দ্বিতীয় পাতায় বাদি উল্লেখ করে যে আসামি আসাদুল মাদক ব্যাবসার সাথে জরিত রয়েছে। উক্ত মামলার কপি এই প্রবেদক হাতে পায় এবং এলাকায় সোর্সের মাধ্যমে জানতে পারে আসাদুল একটি সংঘবদ্ধ মাদক কারবারির সাথে যুক্ত হয়েছে।

এই প্রতিবেদককে গ্রামের একাধিক সূত্র জানায়, আসাদুল ঢাকা থেকে ৩/৪ বছর আগে গ্রামে এসে মাদক ব্যাবসায় জরিয়ে যায়। আরো জানা যায়, আসামি আসাদুল গং দের বিরুদ্ধে পটুয়াখালী জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ মামলাটি দির্ঘ্য তদন্তের পরে প্রাথমিক ভবে আসাদুল গং দের বিরুদ্ধে মামলার সত্যতা পায় মর্মে গত ২১ মে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করে। এ ছারা আরও কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এই প্রতিবেদক কয়েক বছর ধরে মাদকের বিরুদ্ধে লেখালেখি করে আসছে। ইতিপূর্বে তার বসত ঘড়ও চুরি হয়। এই প্রতিবেদক যাতে মাদক নিয়ে লেখা লেখি না করে তার জন্য তাকে বিভিন্ন ভাবে তার পরিবার ও শন্তান নিয়ে হুমকি দিয়ে আসছিলো। ফেসবুক আইডিতে আসাদুল ইসলাম অপপ্রচার চালালে এই প্রতিবেদক পুলিশ সদর দপ্তরে অভিযোগ করে। পরবর্তীতে গত ৬ জুন আসাদুল ফকির কে লিগ্যাল নোটিশ পাঠায়। নোটিশের সদুত্তর দিতে ব্যার্থ হলে বাংলাদেশের প্রচলিত আইনের আশ্রয় নিতে বাধ্য হবে এ প্রতিবেদক।

(এসআর/এসপি/জুন ০৭, ২০২৩)